রেডমির ইতিহাসে সবথেকে শক্তিশালী ব্যাটারি এবং প্রসেসর? খেল দেখাবে Redmi K80 Pro

Update: 2024-10-10 15:04 GMT

চীনা টেক জায়ান্ট শাওমি বর্তমানে Xiaomi 15 সিরিজ লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে, তাদের সাব-ব্র্যান্ড রেডমিও বসে নেই। তারা Redmi K80 সিরিজ বাজারে আনতে চলেছে। এই লাইনআপে দু'টি মডেল লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে - স্ট্যান্ডার্ড Redmi K80 ও Redmi K80 Pro। এবার একটি সূত্র থেকে প্রো ভার্সন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে।

Redmi K80 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

বিখ্যাত চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের অনলাইন পোস্ট (এখন মুছে দেওয়া হয়েছে) থেকে পাওয়া তথ্য অনুযায়ী, রেডমি কে৮০ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ এলিট (Snapdragon 8 Elite) প্রসেসর সহযোগে আসবে। উল্লেখ্য, বর্তমান রেডমি কে৭০ প্রো মডেলটিতেও হাই-এন্ড স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর রযেছে।

Redmi K80 Pro পাওয়ারফুল ৬,০০০ এমএএইচ সিলিকন ব্যাটারির সঙ্গে আসবে, যা K70 Pro-এর ৫,০০০ এমএএইচ ব্যাটারি সেলের তুলনায় বড় আপগ্রেড হতে চলেছে। টিপস্টারের দাবি, এটির এনার্জি ডেনসিটি হাই হবে। অর্থাৎ ছোট জায়গায় ব্যাটারি আরও বেশি শক্তি ধরে রাখবে।

সিলিকন ব্যাটারি সাধারণত লিথিয়াম-ভিত্তিক ব্যাটারির তুলনায় উচ্চ শক্তির ঘনত্বের জন্য পরিচিত। ফলে ব্যাটারির আকার না বাড়িয়ে অল্প জায়গায় বেশি চার্জ ধরে রাখা যায়। রেডমির আপকামিং ফোনটিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জের সাপোর্ট থাকবে। ফলে পুরো চার্জ হতে সামান্য সময় লাগবে। আবার ওয়্যারলেস চার্জের সুবিধাও মিলবে।

Tags:    

Similar News