Samsung Galaxy A16 5G চমৎকার ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল, একবার চার্জে চলবে ২.৫ দিন

Update: 2024-10-18 09:44 GMT

Samsung Galaxy A16 5G স্মার্টফোন আজ ভারতে লঞ্চ হল। এর আগে গ্লোবাল মার্কেটে ডিভাইসটির উপর থেকে পর্দা সরানো হয়েছিল। ভারতে ফোনটির দাম শুরু হয়েছে ১৮,৯৯৯ টাকা থেকে। ফিচারের কথা বললে এতে আইপি৫৪ ধুলো ও জল প্রতিরোধী রেটিং, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ডিসপ্লে আছে। আর Samsung Galaxy A16 5G ৬ বছর পর্যন্ত অ্যান্ড্রয়েড ও সিকিউরিটি আপডেট পাবে বলে সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে।

Samsung Galaxy A16 5G: ভারতে দাম ও সেল অফার

স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৮,৯৯৯ টাকা। আর এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ২০,৯৯৯ টাকা। এটি লাইট গ্রীন, ব্লু ব্ল্যাক ও গোল্ড কালারে এসেছে।

উপলব্ধার কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি স্যামসাং ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট, অ্যামাজন সহ বিভিন্ন রিটেল সাইট থেকে কেনা যাবে। সেল অফার হিসেবে এসবিআই ও অ্যাক্সিস ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীদের ১,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে।

Samsung Galaxy A16 5G: স্পেসিফিকেশন ও ফিচার

স্পেসিফিকেশনের কথা বললে স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি ফোনের সামনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি স্মার্টফোনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পারফরম্যান্সের কথা বললে, এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। Samsung Galaxy A16 5G অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই কাস্টম স্কিনে চলবে। এতে ৬ বছরের ওএস ও ৬ বছরের সিকিউরিটি আপডেট আসবে।

হ্যান্ডসেটটি মাত্র ৭.৯মিমি পুরু। আর জল ও ধুলো থেকে সুরক্ষা দিতে এতে আইপি৫৪ রেটিং উপস্থিত। ডিভাইসটিতে স্যামসাংয়ের Knox Vault সিকিউরিটি ফিচার ‌রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A16 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারি ফুল চার্জে ২.৫ দিন পর্যন্ত চলবে বলে সংস্থাটি দাবি করেছে।

Tags:    

Similar News