Samsung Galaxy A16 5G হইচই ফেলে লঞ্চ হল, প্রথম বাজেট ফোন হিসেবে ৬ বছর ধরে পাবে আপডেট

Update: 2024-10-07 14:54 GMT

Samsung Galaxy A16 5G অবশেষে আজ নেদারল্যান্ডে লঞ্চ হল। ফোনটির বড় ইউএসপি হল, হাই বাজেট রেঞ্জে এলেও এটি ৬ বছর ধরে অ্যান্ড্রয়েড আপডেট পাবে। এর আগে কোনো স্যামসাংয়ের বাজেট রেঞ্জের ফোন এত বছর অ্যান্ড্রয়েড আপডেট পায়নি। এছাড়া Samsung Galaxy A16 5G ডিভাইসে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, অক্টা কোর প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A16 5G প্রাইস বা দাম

স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি এর দাম সংস্থার নেদারল্যান্ডের ওয়েবসাইটে উল্লেখ করা হয়নি। তবে এটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে বলে জানানো হয়েছে। আর ফোনটি ব্লু, ব্ল্যাক ও গ্রে কলারে এসেছে। জানিয়ে রাখি, ভারতে এর পূর্বসূরি গ্যালাক্সি এ১৫ ৫জি এর দাম ১৪,৭৯৯ টাকা থেকে শুরু।

Samsung Galaxy A16 5G স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি স্মার্টফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৩৪০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে, এতে অজ্ঞাত অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা সর্বোচ্চ ২.৪ গিগাহার্টজ ক্লক স্পীড অফার করবে। এটি এক্সিনস ১৩৩০ প্রসেসর হতে পারে।

Samsung Galaxy A16 5G আপাতত ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে বলে জানা গেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১.৫টিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আর ডিভাইসটি আইপি৫৪ ওয়াটার ও ডাস্ট রেজিস্ট্যান্স রেটিং অফার করবে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy A16 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Tags:    

Similar News