এক্সিনস নয়, Samsung Galaxy A36 5G ফোনে থাকবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৫ ওএস সহ স্ন্যাপড্রাগন প্রসেসর

Update: 2024-10-17 05:49 GMT

কিছুদিন আগে Samsung Galaxy A36 5G ফোনকে আইইএমই ডেটাবেসে দেখা গিয়েছিল। এখান থেকে ডিভাইসটির মডেল নম্বর জানা গিয়েছিল। আজ আবার একই মডেল নম্বর সহ এই হ্যান্ডসেটকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চে দেখা গেল। এখান থেকে Samsung Galaxy A36 5G এর প্রসেসর, র‌্যাম ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে।

Samsung Galaxy A36 5G উপস্থিত হল Geekbench-এ

গিকবেঞ্চের লিস্টিং থেকে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এ৩৬ ৫জি অ্যান্ড্রয়েড ১৫ ভিত্তিক অপারেটিং সিস্টেম সহ আসবে। গুগল গতকাল এই ওএস এর স্টেবল ভার্সন রিলিজ করেছে। এরপর থেকে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোন নির্মাতারা এই ওএস ভিত্তিক স্মার্টফোন বাজারে আনবে। তারমধ্যে একটি ফোন হবে স্যামসাং গ্যালাক্সি এ৩৬ ৫জি।

এছাড়া গিকবেঞ্চ থেকে জানা গেছে যে, আসন্ন এই ডিভাইসে স্ন্যাপড্রাগন ৬ জেন ৩ বা স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর থাকবে। স্মার্টফোনটি ৬ জিবি র‌্যাম সহ এখানে উপস্থিত হয়েছে। যদিও লঞ্চের সময় স্যামসাং গ্যালাক্সি এ৩৬ ৫জি এর আরও কয়েকটি র‌্যাম ভ্যারিয়েন্ট থাকবে।

উল্লেখ্য, Samsung Galaxy A35 ফোনে আমরা এক্সিনস ১৩৮০ প্রসেসর ব্যবহার হতে দেখেছিলাম। ফলে উত্তরসূরিতে সংস্থাটি নিজেদের প্রসেসরের‌ পরিবর্তে স্ন্যাপড্রাগন বেছে নিয়েছে। গিকবেঞ্চে Samsung Galaxy A36 5G সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১০৬০ ও ৩০৭০ স্কোর করেছে।

আমাদের অনুমান এই হ্যান্ডসেটটি ২০২৫ সালে লঞ্চ হবে। আগামী বছরের শুরুতে বাজারে আসবে Samsung Galaxy S25 সিরিজ। এর পরেই Samsung Galaxy A36 5G এর ঘোষণা করা হতে পারে।

Tags:    

Similar News