Redmi A4 5G ভারতে লঞ্চ হল, 10 হাজার টাকার কমে 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ রয়েছে স্ন্যাপড্রাগন প্রসেসর

Update: 2024-10-16 19:58 GMT

Xiaomi আজ ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (IMC) ২০২৪ ইভেন্টে তাদের সস্তা 5G স্মার্টফোন Redmi A4 5G লঞ্চ করেছে। এর দাম রাখা হয়েছে ১০,০০০ টাকার কম। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪এস জেন ২ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। যারা ফিচার ফোন ছেড়ে স্মার্টফোন ব্যবহার করতে চান তাদের জন্য Redmi A4 5G আনা হয়েছে বলে শাওমির পক্ষ থেকে বলা হয়েছে। আসুন ডিভাইসটি সম্পর্কে কি কি তথ্য সামনে এল দেখে নেওয়া যাক।

Redmi A4 5G: ভারতে দাম ১০,০০০ টাকার কম

রেডমি এ৪ ৫জি স্মার্টফোনের দাম ১০,০০০ টাকার কম রাখা হয়েছে বলে সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে। তবে এর নির্দিষ্ট দাম বা স্টোরেজ ভ্যারিয়েন্টের বিষয়ে কিছু জানানো হয়নি। পাশাপাশি এর সেলের তারিখও শাওমি আজ ঘোষণা করেনি। সংস্থাটি রেডমি এ৪ ৫জি ফোনের জন্য '৫জি ফর এভরিওয়ান' ট্যাগ ব্যবহার করেছে।

Redmi A4 5G: স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি এ৪ ৫জি ডিভাইসের বিস্তারিত স্পেসিফিকেশন ও ফিচার জানানো হয়নি। বলা হয়েছে এতে ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। আর ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে অফার করে। পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৪এস জেন ২ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। নেভিগেশনের জন্য রেডমি এ৪ ৫জি মডেলে জিএনএসএস (এল১ + এল৫) ও নাভিক (NAVIC) সাপোর্ট করবে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে আছে ৩.৫মিমি হেডফোন জ্যাক।

Redmi A4 5G: ডিজাইন

Redmi A4 5G স্মার্টফোনের সামনে ফ্লাট পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে। আর এর পিছনে গোলাকার মডিউল উপস্থিত। ডিভাইসটির ডান পাশে পাওয়ার বাটন ও ভলিউম কী দেওয়া হয়েছে।

শাওমি ইন্ডিয়ার ১০ বছর পূর্তি উপলক্ষে Redmi A4 5G লঞ্চ করা হয়েছে

২০১৪ সালে ভারতে রেডমি নোট সিরিজের মাধ্যমে প্রথম স্মার্টফোন লঞ্চ করেছিল শাওমি। দেখতে দেখতে তারা ভারতে ১০ বছর পূর্ণ করেছে। সেই উপলক্ষ্যেই Redmi A4 5G স্মার্টফোন লঞ্চ করা হয়েছে। শাওমি ইন্ডিয়ার প্রেসিডেন্ট মুরালিকৃষ্ণান বি জানিয়েছেন, তারা আগামী দশকে ভারতে ৭০০ মিলিয়ন ডিভাইস বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছে।

Tags:    

Similar News