Samsung ফোন কেনার আগে দেখুন এই লিস্ট, এই ৮টি ডিভাইসে আসবে ৭ বছর ধরে Android ও One UI আপডেট

Update: 2024-10-07 07:44 GMT

যারা দীর্ঘদিন ধরে ফোনে সফটওয়্যার আপডেট পেতে চান তাদের জন্য আদর্শ বিকল্প হবে Samsung Galaxy S24 সিরিজ। কারণ সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে যে, এই সিরিজের Samsung Galaxy S24, Samsung Galaxy S24+ ও Samsung Galaxy S24 Ultra মডেল‌ তিনটি ৭ বছর ধরে ওএস ও অ্যান্ড্রয়েড আপডেট পাবে। অর্থাৎ ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ২১ পর্যন্ত আপডেট পেতে পারে। ফলে দীর্ঘদিন ধরে ফোনগুলি ব্যবহার করা যাবে।

যদিও স্যামসাংয়ের তরফে এখনও নিশ্চিত করা হয়নি যে, আপকামিং স্মার্টফোনগুলিও ৭ বছর ধরে ওএস আপডেট পাবে কিনা। তবে যেহেতু Samsung Galaxy S24 সিরিজের সাথে সংস্থাটি এই সুবিধা দেবে, তাই আশা করা যায় ভবিষ্যতেও ব্র্যান্ডটি একই কাজ করবে। তাই এই মুহূর্তে আমরা অন্যান্য ডিভাইসের কথা বলতে পারবো না। কিন্তু Galaxy S24 সিরিজ ছাড়াও আরও একটি ফোল্ডেবল সিরিজ ও ট্যাব সিরিজ ৭ বছর ধরে ওএস আপডেট পাবে।

এই Samsung Galaxy ডিভাইসগুলি ৭ বছর ধরে Android ও One UI আপডেট পাবে

* Samsung Galaxy S24

* Samsung Galaxy S24+

* Samsung Galaxy S24 Ultra

* Samsung Galaxy S24 FE

* Samsung Galaxy Z Fold 6

* Samsung Galaxy Z Flip 6

* Samsung Galaxy Tab S10+

* Samsung Galaxy Tab S10 Ultra

এই লিস্ট দেখে স্পষ্ট যে, হাতে গোনা কয়েকটি ডিভাইসই দীর্ঘদিন ধরে আপডেট পাবে। কিন্তু মনে রাখতে হবে যে, Samsung Galaxy S24 স্মার্টফোন সিরিজ লঞ্চের পর থেকেই ব্র্যান্ডটি এই ঘোষণা করেছিল। ফলে এরপর থেকে বেশি ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ হয়নি। এর আগের সিরিজগুলি ৩ থেকে ৫ বছর পর্যন্ত আপডেট পাবে।

উল্লেখ্য, অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে প্রথম Samsung সাত বছর পর্যন্ত আপডেট দেওয়ার কথা ঘোষণা করেছে। এর আগে Google, Xiaomi, Vivo-র মতো ব্র্যান্ড ৫ বছর পর্যন্ত ফোনে আপডেট পৌঁছে দেওয়ার কথা জানিয়েছিল। আইফোনেও অ্যাপল ৬ থেকে ৭ বছর আপডেট দেয়।

Tags:    

Similar News