চার্জ ফুরাবে না, সুপার লার্জ ব্যাটারি সহ আসছে Vivo, Oppo, Xiaomi-র ফ্ল্যাগশিপ স্মার্টফোন

Update: 2024-10-07 05:54 GMT

ফ্ল্যাগশিপ ফোনের ডিজাইন আকর্ষণীয় করার জন্য এতদিন ব্র্যান্ডগুলি কম ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করতো। তবে চলতি বছর থেকে এই রীতির পরিবর্তন হচ্ছে। টিপস্টার এক্সপেরিয়েন্সমোর জানিয়েছেন আসন্ন Vivo, Xiaomi ও Oppo ফোনে বড় ব্যাটারি থাকবে। তবে বড় ব্যাটারি থাকলেও সিলিকন ব্যাটারি টেকনোলজির কারণে স্মার্টফোনগুলির ডিজাইন ছোট ও স্লিম রাখা সম্ভব হবে।

আপকামিং Vivo, Xiaomi ও Oppo ফোনে কত বড় ব্যাটারি থাকবে

টিপস্টার বলেছেন, আসন্ন Vivo X200 সিরিজে ৬.৬ ইঞ্চি ডিসপ্লে ও ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। আর এই সিরিজ ১৪ অক্টোবর লঞ্চ হবে।

আবার Xiaomi Mi 15 বা Xiaomi 15 সিরিজে থাকবে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। আর এতে ৫,৪০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ৯০ ওয়াট ওয়্যার্ড ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এই সিরিজ চলতি মাসের শেষে বা আগামী মাসের শুরুতে লঞ্চ হবে।

এদিকে Oppo Find X8 সিরিজেও বড় ব্যাটারি দেওয়া হবে বলে টিপস্টার দাবি করেছেন। এই সিরিজ ৬.৫ ইঞ্চি ডিসপ্লে সহ আসবে। আবার এতে ৫,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এই স্মার্টফোন সিরিজও দ্রুত বাজারে আসবে।

আসলে ব্র্যান্ডগুলি এতদিন ফাস্ট চার্জিং নিয়ে অনেক পরীক্ষা নিরীক্ষা করেছে। তবে তারা বুঝতে পেরেছে, ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যাটারি লাইফ নষ্ট করে। সেই কারণে তারা ১২০ ওয়াট বা তার কম ফাস্ট চার্জিং সিষ্টেম সহ ফোনগুলিকে লঞ্চ করার চেষ্টা করছে। পরিবর্তে তারা ব্যাটারি ক্যাপাসিটি বাড়ানোর দিকে জোর দিয়েছে। আর সিলিকন ব্যাটারি প্রযুক্তি আসায় স্মার্টফোনের ডিজাইনেও প্রভাব পড়ছে না।

Tags:    

Similar News