Vivo V40e vs Vivo V30e: দাম ও ফিচার প্রায় একই, কোন স্মার্টফোন কেনা ভালো হবে

Update: 2024-10-16 10:38 GMT

Vivo V40e কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে। এর দাম শুরু হয়েছে ২৮,৯৯৯ টাকা থেকে। যদিও অফারে ফোনটি আরও কম দামে কেনা যাবে। আর এই স্মার্টফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর, ৬.৭৭ ইঞ্চি ডিসপ্লে, ৫০+৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। কিন্তু এত ফিচার সহ আসা সত্ত্বেও Vivo V40e কি Vivo V30e এর যোগ্য উত্তরসূরি হয়ে উঠতে পেরেছে? নয়া ডিভাইসে কি কি আপগ্রেড দেখা যাবে আসুন দেখে নেওয়া যাক।

Vivo V40e vs Vivo V30e: দাম

ভিভো ভি৪০ই ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে ৩০,৯৯৯ টাকা। স্মার্টফোনটি দুটি কালারে এসেছে - রয়্যাল ব্রোঞ্জ এবং মিন্ট গ্রিন।

ভিভো ভি৩০ই এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা রাখা হয়েছে। আবার উচ্চতর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম ২৭,৯৯৯ টাকা। এটি - সিল্ক ব্লু এবং ভেলভেট রেড কালারে বেছে নেওয়া যাবে।

Vivo V40e vs Vivo V30e: ডিসপ্লে ও সেন্সর

ভিভো ভি৪০ই ফোনে আছে ৬.৭৭-ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৯২ পিক্সেল) 3D কার্ভড AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

অন্যদিকে ভিভো ভি৩০ই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৭৮-ইঞ্চির (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার নিরাপত্তার জন্য মিলবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Vivo V40e vs Vivo V30e: প্রসেসর, অপারেটিং সিস্টেম

ভিভো ভি৪০ই ফোনে পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ চিপসেট ব্যবহার করা হয়েছে।ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচওএস ১৪ কাস্টম স্কিনে চলে।

ভিভো ভি৩০ই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

Vivo V40e vs Vivo V30e: ক্যামেরা

Vivo V40e 5G স্মার্টফোনে অরা লাইট ইউনিট সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX882 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। সেলফি ও ভিডিও কলের এর সামনে ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সামনের এবং পিছনের উভয় ক্যামেরা 4K ভিডিও রেকর্ড করতে পারবে।

Vivo V30e ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল - অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + OIS সমর্থিত ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলের জন্য মিলবে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

Vivo V40e vs Vivo V30e: ব্যাটারি ও চার্জিং ক্যাপাসিটি

Vivo V40e ফোনে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Vivo V30e স্মার্টফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Tags:    

Similar News