Earn money online earning: ফোন আর ইন্টারনেট থাকলেই ঘরে বসেই হাজার হাজার টাকা রোজগারের সুযোগ

By :  techgup
Update: 2022-03-14 09:01 GMT

Earn money online earning: বর্তমান সময়ে ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহার করেন না এমন মানুষ খুব কমই আছেন। এক্ষেত্রে, বেশিভাগ মানুষই এই ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপটিকে মূলত বিনোদনের জন্যই ব্যবহার করে থাকেন। বিশেষত 'ইনস্টাগ্রাম রিলস' নামক ফিচারটি এখন বিশেষ জনপ্রিয় হয়েছে, যেখানে ইউজাররা তাদের নাচ, গান সহ নানাবিধ দক্ষতা দেখিয়ে থাকেন। অথবা, ভ্রমণপ্রেমীরা তাদের 'ট্রাভেলিংস' অভিজ্ঞতা ভাগ করতে উক্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিভিন্ন পোস্ট করে থাকেন। আর আমরাও সেই সকল ভিডিও ও ছবি দেখে নিজেদের অবসর সময়ে কাটিয়ে থাকি। কিন্তু ব্যাপারটা হল, যাদের কনটেন্ট আমরা দেখছি তারা লাভবান হলেও, আমরা প্রকৃতপক্ষে লোকসানের খাতায় নিজেদের নাম লেখাচ্ছি। কেননা, যেই সময়টা ভিডিও দেখে নষ্ট হচ্ছে, সেই সময়ের মধ্যে ইনস্টাগ্রাম ব্যবহার করে ঘরে বসেই আপনারা টাকা রোজগার করতে পারবেন (earn money via Instagram from home)। আজ্ঞে হ্যাঁ! ইনস্টাগ্রাম শুধুমাত্র বিনোদন না, সাথে আয়েরও উৎস হতে পারে আপনাদের জন্য। আপনারা যারা এই সম্পর্কে জানেন না, তাদের আজ আমরা ইনস্টাগ্রামের এমন কয়েকটি কৌশল সম্পর্কে জানাবো, যা অনুসরণ করলে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবেন আপনারা।

বাড়িতে বসে ইনস্টাগ্রাম ব্যবহার করে অনলাইনে টাকা ইনকাম করার পদ্ধতি (How to make money online from home by using Instagram)

ইনস্টাগ্রামে 'সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার' হয়ে উঠুন (Become a 'Social Media Influencer' on Instagram)

আজকালকার সময়ে 'সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার' -রা শুধু নামই নয়, সাথে ব্যাপক পরিমান অর্থও উপার্জন করছেন (earn money as a social media influencer)। তবে আপনাদের যদি এই সম্পর্কে ধারণা না থাকে, তবে জানিয়ে দিই যে, এটি একটি পেশা, যা বর্তমানে খুব ট্রেন্ডিংয়ে আছে অর্থাৎ লোকপ্রিয় হয়েছে। এই পেশায় ঢুকতে হলে, আপনাকে প্রথমে আপনার পছন্দের একটি বিষয় বেছে নিতে হবে এবং ইনস্টাগ্রামে একটি প্রোফাইল খুলতে হবে। তারপরে, নির্বাচিত বিষয় কেন্দ্রিক ভিডিও 'ইনস্টাগ্রাম রিলস' (Instagram Reels) সেকশনে পোস্ট করা শুরু করতে হবে। এক্ষেত্রে, আপনার ভিডিওর ভিডিওগ্রাফি যত সুন্দর এবং নির্বাচিত বিষয় বা টপিক আকর্ষণীয় হবে, তত বেশি 'এনগেজমেন্ট রেট' আসবে ও ফলোয়ারও বাড়বে। আর একবার ৫,০০০ ফলোয়ার-বেস তৈরী হয়ে গেলে, আপনার প্রোফাইল মনিটাইজ হয়ে যাবে। এবার, বিভিন্ন অ্যাডভার্টাইজমেন্ট কোম্পানিগুলি আপনার সাথে যোগাযোগ করবে। ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সাররা এইভাবে নিজেদের ফলোয়ার বা অনুসরণকারীদের মধ্যে নানাবিধ ব্র্যান্ডের পণ্যের প্রচার করে ঘরে বসেই প্রচুর অর্থ উপার্জন করে থাকে।

ইনস্টাগ্রামকে 'শপ' হিসাবে ব্যবহার করে ব্যবসা বাড়ান (Grow your business by using Instagram as a 'shop')

আপনি যদি একজন পেশাদার ব্যবসায়ী হন এবং একই সাথে ইনস্টাগ্রাম ব্যবহারকারী, তাহলে এই ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপকে নিজের ব্যবসার প্রচারকার্যে ব্যবহার করতে পারেন। অথবা, ঘরে বসে ছোটোখাটো ব্যবসা খোলার ইচ্ছা থাকলে, ইনস্টাগ্রাম নামক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিকে কাজে লাগাতে পারেন। সোজা ভাষায় বললে, আপনারা যে প্রোডাক্ট কেন্দ্রিক ব্যবসা করেন, সেগুলির ছবি বা ভিডিও তুলে নিজেদের ইনস্টা প্রোফাইলে শেয়ার করতে পারেন। সাথে, বারংবার পোস্ট ও লাইভ করার মাধ্যমে প্রোডাক্টগুলির প্রচার করে নিজেদের ফলোয়ার বাড়াতে পারেন। এমনটা করলে, আপনার প্রোফাইলে থাকা প্রোডাক্টগুলি দেখে গ্রাহক নিজেরাই আপনাকে 'ডিরেক্ট মেসেজ' (DM) করবে বা কমেন্টে যোগাযোগ করবে। এবার, তাদের কাছ থেকে অর্ডার নেওয়ার মাধ্যমে ব্যবসা প্রসারিত করতে পারবেন। মোট কথা, আপনি ইনস্টাগ্রামকে কাজে লাগিয়ে 'ডিজিটাল শপ' তৈরী করে ঘরে বসে টাকা অর্জন করতে পারবেন।

ইনস্টাগ্রামে পরামর্শদাতা বা কোচ হতে পারেন (Be a consultant or coach on Instagram)

ইনস্টাগ্রাম থেকে অর্থ উপার্জনের আরও একটি উপায় রয়েছে। এর জন্য অবশ্যই আপনার একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকা দরকার। এবার, অর্থ উপার্জনের জন্য ইনস্টাগ্রামে পরামর্শদাতা (consultant) বা কোচ হতে পারেন। আপনি যদি 'ইনস্টাগ্রাম কোচ' হতে চান, তাহলে বিভিন্ন প্রকারের হ্যাক এবং ট্রিকসের ছবি বা ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করতে পারেন। এক্ষেত্রে, আপনার বাচনভঙ্গি ভালো হওয়া দরকার এবং উপস্থাপনা সুন্দর তথা আকর্ষণীয় হতে হবে। এছাড়া, 'মোস্ট সার্চিং টপিক' ভিত্তিক ভিডিও বানালে তুলনায় বেশি ভিউ পাবেন। যাইহোক, ফলোয়ার বাড়তে শুরু করলে আপনার প্রোফাইল মনিটাইজ হবে এবং আপনি অর্থ উপার্জন করতে পারবেন।

হ্যাক এবং ট্রিকস সম্পর্কিত তথ্য ছাড়াও, আপনি - যোগব্যায়াম, জিম প্রশিক্ষক বা নিউট্রেশন কেন্দ্রিক বিষয়বস্তুর উপর ভিডিও তৈরী করে তা শেয়ার করতে পারেন। এমত পরিস্থিতিতে, আপনি একদিকে যেমন নিজের শিক্ষাগত জ্ঞান অন্যদের সাথে ভাগ করে নিতে পারবেন, অন্যদিকে সেই জ্ঞানকে কাজে লাগিয়ে অর্থ উপার্জনও করতে পারবেন।

উপরিউক্ত দুর্দান্ত উপায়গুলি অবলম্বন করলে, আপনাদের কাছে ইনস্টাগ্রাম কেবল বিনোদনের উৎস নয় সাথে আয়ের উৎসও হয়ে উঠবে।

Tags:    

Similar News