FIFA World Cup Live Apps: ফুটবল বিশ্বকাপ মোবাইলে লাইভ দেখার জন্য সেরা সাতটি অ্যাপ, এক্ষুনি ইনস্টল করুন

Avatar

Published on:

FIFA World Cup 2022 Live Streaming Apps

FIFA World Cup 2022 : চার বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে গত ২০ই নভেম্বর থেকে শুরু হয়ে গেছে ‘ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২’ (FIFA World Cup 2022)। আর ভারতীয় ফুটবল-প্রেমীদের এই খুশিকে আরো দ্বিগুন করতে JioCinema থেকে বিনামূল্যে এবারের এই ১মাস ব্যাপী ফুটবল টুর্নামেন্টের ম্যাচগুলিকে লাইভ স্ট্রিমিং করা হচ্ছে। তবে আজ আমরা এই প্রতিবেদনে JioCinema ছাড়াও কয়েকটি বিকল্প অ্যাপ্লিকেশনের খোঁজ দেব, যেগুলিতে গ্লিচ বা বাফারিং সমস্যা ছাড়া এই বছর কাতারে অনুষ্ঠিত ফুটবল বিশ্বকাপের লাইভ সম্প্রচার দেখতে পারবেন আপনি।

FIFA World Cup 2022 Live Streaming Apps:

ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ টুর্নামেন্টের ‘রাউন্ড অফ ১৬’ নকআউট পর্ব প্রায় শেষ। কোয়ার্টার ফাইনালের আগে আজ আমরা শেষ দুটি ম্যাচ দেখতে চলেছি। এক্ষেত্রে ‘রাউন্ড অফ ১৬’ -এর প্রথম ম্যাচটি হলে স্পেন বনাম মরক্কো (Spain vs Morocco Live)। এরপর মুখোমুখি হবে পর্তুগাল এবং সুইজারল্যান্ড (Portugal vs Switzerland Live)। আর এই দুটি ম্যাচ আজকে দেখতে হলে প্রতিবেদনে উল্লেখিত অ্যাপগুলির একটিকে মোবাইলে অবশ্যই ইনস্টল করুন।

মোবাইলে স্পেন বনাম মরক্কো ও পর্তুগাল বনাম সুইজারল্যান্ড ফুটবল ম্যাচ লাইভ দেখুন এই অ্যাপ থেকে

JioCinema :

এই বছর আশ্চর্যজনকভাবে স্ট্রিমিং রাইটস হস্তান্তর হয়েছে অন্য মুকেশ আম্বানি অধীনস্ত জিওসিনেমা -এর হাতে। অর্থাৎ ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ -এর জন্য ভারতের অফিসিয়াল লাইভ-স্ট্রিমিং পার্টনার হল জিওসিনেমা। এই অ্যাপটি সম্পূর্ণ বিনামূল্যে এই ফুটবল টুর্নামেন্টের প্রত্যেকটি ম্যাচ লাইভ স্ট্রিম করছে। এক্ষেত্রে মোট ৫টি ভাষায় ম্যাচগুলিকে সম্প্রচার করা হচ্ছে, যথা – ইংরেজি, হিন্দি, মালায়লাম, তামিল এবং বাংলা। জিওসিনেমা – অ্যান্ড্রয়েড, iOS ডিভাইস, অ্যান্ড্রয়েড টিভি, স্যামসাং টাইজেন টিভি (Samsung Tizen TV), ফায়ার টিভি (Fire TV), অ্যাপল টিভি (Apple TV), ল্যাপটপ এবং পিসি -এর সাথে সামঞ্জস্যপূর্ণ।

FIFA World Cup 2022 মোবাইলে দেখার জন্য বিকল্প অ্যাপের তালিকা

Tata Play :

টাটা প্লে অ্যাপটি তাদের গ্রাহক-বেসের জন্য ফুটবল বিশ্বকাপের লাইভ স্ট্রিমিং অফার করছে। যদিও ম্যাচ দেখার জন্য সাবস্ক্রিপশনের প্রয়োজন আছে। এক্ষেত্রে টাটা প্লে অ্যাপে ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ দেখার জন্য আপনার Tata Play DTH -এ Sports 18 1 বা Sports 18 1 HD চ্যানেলের মধ্যে একটিকে সাবস্ক্রাইব করতে হবে। কেননা, টাটা প্লে অ্যাপ শুধুমাত্র আপনাকে আপনার DTH অ্যাকাউন্টে সাবস্ক্রাইব করা চ্যানেলগুলিই দেখার সুবিধা দেয়। এটি অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

BBC iPlayer :

চলতি বছরের ফিফা বিশ্বকাপকে ফ্রি-টু-এয়ার চ্যানেল বিবিসি আইপ্লেয়ার (ব্রিটেন) -এর মাধ্যমে বিনামূল্যে সম্প্রচার করা হচ্ছে। অ্যাপটি ব্যবহার করতে একটি প্রিমিয়াম ভিপিএন (VPN) ব্যবহার করতে হবে।

Fubo TV :

ফুবো টিভি (মার্কিন) হল একটি প্রিমিয়াম টিভি স্ট্রিমিং সার্ভিস প্রদানকারী অ্যাপ, যা ১২০টিরও বেশি টিভি চ্যানেল স্ট্রিম করে থাকে৷ তবে এই অ্যাপে কিন্তু আপনি জিওসিনেমা প্ল্যাটফর্মের মতো বিনামূল্যের পরিষেবা পাবেন না। বরং, ফুবো টিভি ব্যবহার করার জন্য আপনাকে মাসিক ৬৯.৯৯ ডলার (৫,৭৬১ টাকা) মূল্যের সাবস্ক্রিপশন প্ল্যান কিনতে হবে৷

Hulu + Live TV :

অন্যতম একটি জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম হল হুলু (মার্কিন)। এই অ্যাপে বিভিন্ন ধরণের কনটেন্ট স্ট্রিম করা হয়, যেমন – সিনেমা, টিভি শো, লাইভ টিভি এবং লাইভ স্পোর্টস। এখানে ফিফা ওয়ার্ল্ড কাপের লাইভ ম্যাচও দেখা যাচ্ছে। হুলু অ্যাপের প্রাথমিক সাবস্ক্রিপশন প্ল্যানের দাম মাসিক ৬.৯৯ ডলার (৫৭৫ টাকা)।

SuperSport.com :

সুপারস্পোর্ট হল দক্ষিণ আফ্রিকা ভিত্তিক একটি টিভি চ্যানেল যেটি ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ সম্প্রচার করছে। supersport.com এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ম্যাচগুলির লাইভ স্ট্রিমিং দেখা যাবে। তবে এর জন্য DStv বা Showmax -এর সাবস্ক্রিপশন নিতে হবে। অন্যান্য বিকল্পের মতো এই প্ল্যাটফর্মের পরিষেবা ব্যবহার করার জন্য একটি প্রিমিয়াম ভিপিএন (VPN) সাবস্ক্রিপশন দরকার।

FIFA+ :

ফিফা+ হলো মূল ফিফা সংগঠন দ্বারা লঞ্চ করা একটি অফিসিয়াল অ্যাপ। এখানে ফুটবল বিষয়ক লেটেস্ট আপডেট দেওয়া হয়। যদিও এই অ্যাপে ফিফা ওয়ার্ল্ড কাপের ম্যাচগুলির লাইভ স্ট্রিমিং দেখানো হবে না। তবে এখানে বিনামূল্যে গেমগুলির হাইলাইট দেখা যাবে৷ তাই আপনার যদি লাইভ স্ট্রিমিংয়ের পরিবর্তে হাইলাইট দেখতে আপত্তি না থাকে, তবে আপনি ফিফা+ নামক এই ফ্রি অ্যাপটি ডিভাইসে ইনস্টল করতে পারেন৷

সঙ্গে থাকুন ➥