রিচার্জ ছাড়া এক ক্লিকেই করুন ভয়েস বা ভিডিও কল, WhatsApp আনছে আরেকটি নতুন ফিচার

Avatar

Published on:

WhatsApp launch calling shortcut feature

মূলত ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে বিশ্বব্যাপী জনপ্রিয় হলেও, WhatsApp-এর ভয়েস/ভিডিও কলিং ফিচার প্রচুর মানুষ ব্যবহার করেন। কারণ ফোনে ব্যালান্স থাকুক চাই না থাকুক, ইন্টারনেট কানেকশন উপলব্ধ থাকলেই এই প্ল্যাটফর্ম দিয়ে ইচ্ছেমত কল করা যায়। সেক্ষেত্রে এবার সংস্থাটি এমন একটি নতুন ফিচার আনতে চলেছে, যার মাধ্যমে ব্যস্ত জীবনে WhatsApp কলিং আরও সহজ হয়ে যাবে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নতুন এই ফিচারটি আদতে WhatsApp Shortcut calling অপশন হিসেবে আসবে যা সাধারণ ডায়লার (Dialer)-এর মত কল করার সুবিধা দেবে। আসুন, এখন এই বিষয়ে বিস্তারিত জেনে নিই।

এইভাবে কাজ করবে WhatsApp-এর নতুন কলিং শর্টকাট

বিগত কয়েক বছরে হোয়াটসঅ্যাপ কলারের সংখ্যা অনেক বেড়েছে। সেক্ষেত্রে প্ল্যাটফর্মটির নতুন কলিং শর্টকাট ফিচার, ইউজারদের কলিংয়ের জন্য কন্ট্যাক্ট লিস্ট সহজ অ্যাক্সেস করতে দেবে; সোজা কথায় বললে ইউজাররা এবার থেকে হোয়াটসঅ্যাপ না খুলেই কল করতে পারবেন। হবে এই শর্টকাটটি ফ্রিকোয়েন্টলি কন্ট্যাক্টসের ক্ষেত্রে অর্থাৎ সেই সমস্ত ইউজারদের কল করার জন্য কাজে লাগবে, যাদের সাথে আপনি বেশি কথা বলেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-এর মতে, অ্যাপের সঙ্গেই এই নতুন কলিং শর্টকাট ফিচার অন্তর্ভুক্ত থাকবে, যার সাহায্যে ইউজাররা সিঙ্গেল ট্যাপ করেই কল করতে পারবেন। কারণ এই ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসের হোম স্ক্রিনে একটি শর্টকাট যুক্ত করবে।

শীঘ্রই এই ফিচারের আপডেট পাওয়া যাবে

আপাতত হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ইউজাররাই এই কলিং শর্টকাট অ্যাক্সেস করতে পারবেন। এর জন্য তাদের গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে হোয়াটসঅ্যাপের ২.২৩.৩.১৫ ভার্সন ডাউনলোড করতে হবে। নিয়মমাফিক পরীক্ষা-নিরীক্ষা চলার পরে হোয়াটসঅ্যাপের সাধারণ ইউজারদের জন্য রোলআউট হবে স্টেবল আপডেট।

সঙ্গে থাকুন ➥