HomeAppsএবার 1 মিনিটের স্ট্যাটাস আপলোড করতে দেবে WhatsApp, শীঘ্রই ইউজাররা পাবেন এইসব...

এবার 1 মিনিটের স্ট্যাটাস আপলোড করতে দেবে WhatsApp, শীঘ্রই ইউজাররা পাবেন এইসব দুর্দান্ত ফিচারও

WhatsApp Update: পুরোনো ডিজাইন প্রিমিয়াম-সাদা ইন্টারফেসে পাল্টে ফেলার বেশ কয়েকদিন পর নিজের অভ্যাসমতো WhatsApp, আবারও একটি নতুন ফিচার নিয়ে এল। সম্প্রতি Meta মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি তার ২.৪ বিলিয়নেরও বেশি সংখ্যক অ্যাক্টিভ মান্থলি ইউজারকে খুশি করতে স্ট্যাটাস আপডেটের ক্ষেত্রে বড় বদল এনেছে, যার ফলে এবার থেকে ৬০ সেকেন্ড পর্যন্ত সময়ের জন্য ভিডিও এবং অডিও ক্লিপ আপলোড করা যাবে৷ অর্থাৎ পছন্দের ভিডিও বা ভয়েস নোট স্ট্যাটাস হিসেবে WhatsApp-এ পোস্ট করতে আর সেগুলিকে খুব ছোটো ছোটো ভাগে ভাগ করতে হবেনা। যদিও আপাতত নির্বাচিত কিছু ব্যবহারকারীই এই সুবিধা উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে WhatsApp-এর ফিচার ট্র্যাকার WABetaInfo।

ভিডিও-অডিও স্ট্যাটাস আপলোডের ড্যুরেশন দ্বিগুণ করে দিল WhatsApp

এতদিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে মাত্র ৩০ সেকেন্ড সময়ের সীমাবদ্ধতায় ভিডিও, অডিও স্ট্যাটাস শেয়ার করা যাবে। কিন্তু এখন সেই সময়সীমা ১ মিনিট অবধি বাড়ানো হয়েছে যার ফলে ইউজাররা তাদের কন্ট্যাক্টগুলির সাথে তাদের অনুভূতি, মুহূর্ত ইত্যাদি আরও ভালোভাবে শেয়ার করতে পারবেন। WABetaInfo এই আপডেটটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েডে বিটার ২.২৪.৭.৬ ভার্সনে খুঁজে পেয়েছে। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই সমস্ত আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য এই সুবিধা উপলব্ধ হবে।

কমিউনিটি গ্রুপে আসছে এই ফিচার

তবে শুধু স্ট্যাটাস আপডেট নয়, অধিকন্তু হোয়াটসঅ্যাপ কমিউনিটি (Community) গ্রুপের জন্যও নতুন ফিচার পরীক্ষা করছে বলে WABetaInfo জানতে পেরেছে, যা অদূর ভবিষ্যতে ইউজারদের মূলত কমিউনিটি অ্যাডমিনদের তাদের ইভেন্টগুলির জন্য রিমাইন্ডার সেট করার অপশন দেবে। বলা হচ্ছে যে, এক্ষেত্রে একটি নির্ধারিত ইভেন্টের ৩০ মিনিট, ২ ঘন্টা এমনকি ১ দিন আগেও রিমাইন্ডার সেট করা যাবে। এতে করে কোনো কমিউনিটির মেম্বাররা ইভেন্টগুলির সাথে তাল মিলিয়ে চলতে পারবেন৷

উল্লেখ্য, এই রিমাইন্ডার সেটের বৈশিষ্ট্যটি এখন বিটা টেস্টারদের জন্যও উপলব্ধ নয়।

WhatsApp-এ মিলবে AI-বেসড্ প্রোফাইল ফটো সেটের অপশনও

ইতিমধ্যেই জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপ, একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের তাদের আগ্রহ, ব্যক্তিত্ব এবং মেজাজের উপর ভিত্তি করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তথা এআই-জেনারেটেড প্রোফাইল ফটো তৈরি করতে দেবে। WABetaInfo-এর রিপোর্ট অনুযায়ী, প্ল্যাটফর্মটি অ্যান্ড্রয়েড বইটা ২.২৪.১১.১৭ ভার্সনে এই ফিচার নিয়ে পরীক্ষা চলছে।

RELATED ARTICLES

Most Popular