Nothing এর সবচেয়ে সস্তা ইয়ারফোন CMF Neckband Pro ও Nothing CMF Buds ভারতে লঞ্চ হল

Avatar

Published on:

Nothing CMF Neckband Pro Nothing CMF Buds Launched India

Nothing Phone (2a) স্মার্টফোনের পাশাপাশি গতকাল রাতে ব্র্যান্ডটি CMF Neckband Pro এবং CMF Buds প্রোডাক্ট দুটি লঞ্চ করেছে। এর মধ্যে Nothing CMF Buds ইয়ারবাড হলো গত সেপ্টেম্বর মাসে লঞ্চ হওয়া CMF Buds Pro-এর কম দামি ভার্সন। নয়া দুই অডিও প্রোডাক্টের ফিচারের মধ্যে অনেক মিল রয়েছে, তবে এদের ডিজাইনের মধ্যে যথেষ্ট তফাৎ আছে। উভয় ইয়ারফোনেই এএনসি ফিচার উপলব্ধ। চলুন দেখে নেওয়া যাক নতুন Nothing CMF Neckband Pro এবং CMF Buds হেয়ারেবলের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Nothing CMF Neckband Pro এবং Nothing CMF Buds-এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Nothing CMF Neckband Pro এবং CMF Buds ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ১,৯৯৯ টাকা ২,৪৯৯ টাকা। উভয় ডিভাইসই ব্ল্যাক, হোয়াইট এবং অরেঞ্জ কালারে এসেছে। সংস্থার নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি ই- কমার্স সাইট ফ্লিপকার্ট ও মিন্ত্রা থেকে কিনতে পাওয়া যাবে নয়া অডিও ডিভাইস দুটি।

Nothing CMF Neckband Pro এবং Nothing CMF Buds-এর স্পেসিফিকেশন ও ফিচার

নাম থেকেই বোঝা যাচ্ছে CMF Neckband Pro ইয়ারফোনটি নেক ব্যান্ড স্টাইলে এসেছে এবং এটি একটি ব্লুটুথ ওয়্যারলেস ইয়ারফোন। আর এতে সাউন্ড নিয়ন্ত্রণের জন্য রয়েছে একটি স্মার্ট ডায়াল। আবার যখন ব্যবহার করা হবে না তখন এর ইয়ারবাড দুটি ম্যাগনেটের মাধ্যমে একে অপরের সঙ্গে যুক্ত হয়ে থাকবে।

অন্যদিকে, Nothing CMF Neckband Pro গ্যাজেটে থাকছে, ৫০ ডেসিবেল হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। এর সাথে রয়েছে ১৩.৬ এমএম কাস্টম ডায়নামিক ড্রাইভার। শুধু তাই নয়, উন্নতমানের কল এক্সপেরিয়েন্স প্রদানের জন্য এতে থাকছে এআই নয়েজ ক্যান্সলেশন যুক্ত পাঁচটি মাইক। এখানেই শেষ নয়! অ্যাম্বিয়েন্ট নয়েজ এড়ানোর জন্য ইয়ারফোনটিতে এনভারমেন্টাল অ্যাডাপটিভ এএনসি ফিচার উপলব্ধ। আবার পাঁচটি ভিন্ন বেস লেভেল নিয়ন্ত্রণের জন্য এতে থাকবে আল্ট্রা বেস টেকনোলজি। পাশাপাশি নাথিং এক্স অ্যাপের মাধ্যমে স্মার্টফোন থেকে ইয়ারফোনটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব। উপরন্তু নেকব্যান্ডটি স্পেশিয়াল অডিও এবং ৩৬০ ডিগ্রি লিসনিং এক্সপেরিয়েন্স অফার করবে। তার সাথে এই ইয়ারফোনে থাকছে উইন্ড নয়েজ রিডাকশন টেকনোলজি।

আবার সংস্থার মতে, এএনসি ফিচার বন্ধ থাকলে Nothing CMF Neckband Pro ইয়ারফোনটি ৩৭ ঘণ্টা এবং এএনসি ফিচার চালু থাকলে এটি ২৩ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য এতে দেওয়া হয়েছে IP55 রেটিং ।

এবার আসা যাক Nothing CMF Buds ইয়ারবাড প্রসঙ্গে। এটি স্টেম ও সিলিকন ইয়ারটিপ সহ ইন-ইয়ার ডিজাইনে এসেছে। আর নতুন এই ইয়ারবাডের সাথে থাকছে বর্গাকার চার্জিং কেস, যাতে সংস্থার অ্যালুমিনাম অ্যালয় ডায়াল উপলব্ধ।

এদিকে ইয়ারবাডটিতে রয়েছে ১২.৪ এমএম বায়ো ফাইবার এবং কাস্টম টিপিইউ ড্রাইভার। এমনকি এতে ট্রান্সপারেন্সি মোড যুক্ত ৪২ ডেসিবেল ট্রান্সপারেন্সি ফিচার উপলব্ধ। তাছাড়া ইয়ারফোনটিতে থাকছে চারটি মাইক, যা এইচডি কোয়ালিটির অডিও সরবরাহ করবে। এর পাশাপাশি ইয়ারবাডটি উইন্ড নয়েজ এড়াতেও সক্ষম। তদুপরি হেয়ারেবলটিতে ব্লুটুথ ৫.৩ এবং ডুয়েল ডিভাইস কানেক্টিভিটি বর্তমান। এমনকি এতে গুগল ফার্স্ট পেয়ার এবং মাইক্রোসফট সুইফ্ট পেয়ার সাপোর্ট করবে।

সংস্থাটি দাবি করেছে একবার চার্জে CMF Buds ইয়ারবাডের ব্যাটারি এএনসি ফিচার চালু থাকলে ৫.৬ ঘন্টা এবং এএনসি ফিচার বন্ধ থাকলে ৮ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে পারবে। আর চার্জিং কেস সমেত ইয়ারফোনটি ৩৫ ঘণ্টা পর্যন্ত ব্যবহারযোগ্য। সর্বোপরি জল ও ধুলো থেকে সুরক্ষা দেওয়ার জন্য এতে দেওয়া হয়েছে IP54 রেটিং।

সঙ্গে থাকুন ➥