Redmi Note 10S ভারতে 8GB RAM সহ লঞ্চ হল, রয়েছে 64 মেগাপিক্সেল ক্যামেরা

ভারতে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হল Redmi Note 10S। নতুন এই স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৮,০০০ টাকার কম। উল্লেখ্য, গত মে মাসে ভারতে প্রথমবার আত্মপ্রকাশ করেছিল ফোনটি। সেইসময় Redmi Note 10S এসেছিল ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে। তবে এখন থেকে ফোনটি আরও একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ফিচারের কথা বললে, এই ফোনে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, হেলিও জি৯৫ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

রেডমি নোট ১০এস ভারতে দাম, সেল ডেট (Redmi Note 10S Price in India, Sale Date)

রেডমি নোট ১০এস এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১৭,৪৯৯ টাকা। জানিয়ে রাখি, ফোনটি ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম +১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম যথাক্রমে ১৪,৯৯৯ টাকা ও ১৫,৯৯৯ টাকা। ফোনটি ডিপ সি ব্লু, ফ্রস্ট হোয়াইট, শ্যাডো ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।

আগামীকাল অর্থাৎ ৩ ডিসেম্বর থেকে Mi.com, Mi Home store ও Amazon-র মাধ্যমে রেডমি নোট ১০এস কেনা যাবে। ICICI ব্যাংকের ক্রেডিট কার্ডধারীদের ১,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে।

রেডমি নোট ১০এস স্পেসিফিকেশন (Redmi Note 10S Specifications)

রেডমি নোট ১০এস ফোনের সামনে দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩ এর সুরক্ষা সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.৪৫) উপস্থিত। আবার রেডমি নোট ১০এস ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪) ও ২ মেগাপিক্সেল মাক্রো সেন্সর (এফ/২.৪)।

ডুয়েল সিমের Redmi Note 10S ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমএআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করে। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার Redmi Note 10S ফোনটি IP53 রেটিং সহ এসেছে, ফলে জল ও ধুলো নির্দিষ্ট সীমা পর্যন্ত ফোনের কোনও ক্ষতি করতে পারবে না। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।