Salman Khan: পরপর খুনের হুমকি, 2 কোটির গার্ড কিনে শত্রুদের কড়া বার্তা ভাইজানের

Avatar

Published on:

Amidst death threats Bollywood actor Salman Khan

জীবনের প্রতি ভালোবাসা কার না আছে! তা সে কোনো তারকা হোক, বা আমজনতা। নিজের প্রাণ বাজি রাখতে সচরাচর কেউই রাজি হন না। এবারে তারই নিদর্শন দিলেন বলিউডের প্রথম সারির তারকা সলমন খান, ওরফে সাল্লু ভাই। আসলে ইদানিং হামেশাই খুনের হুমকি পাচ্ছেন তিনি। যেগুলি চিঠি বা ইমেইল মারফত পাঠানো হচ্ছে। যার ফলে নিরাপত্তার ঘেরাটোপে যাতে কোনো ফাঁকফোকর না রয়ে যায়, তারই বেজায় চেষ্টা চালানো হচ্ছে। তাঁর দীর্ঘদিনের ছায়াসঙ্গী শেরা ছাড়াও নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করতে এবারে নতুন সদস্য এল অভিনেতার বাড়িতে। সলমন কিনে ফেললেন একটি চাকচিক্যে মোড়ানো বুলেটপ্রুফ গাড়ি। যার নাম – Nissan Patrol SUV।

সলমন খান Nissan Patrol SUV কিনলেন

যদিও সাল্লু ভাই এর আগেও একটি বুলেটপ্রুফ গাড়ি Land Cruiser LC200 কিনেছিলেন। তবে এবারে জাপানি কোম্পানি নিসানের উপর ভরসা রাখছেন তিনি। এখনও পর্যন্ত এদেশের বাজারে গাড়িটি আসেনি। দক্ষিণপূর্ব এশিয়ার বাজারে উপলব্ধ Nissan Patrol SUV অর্ডার দিয়ে আনিয়েছেন সাল্লু। বিশ্বের মধ্যে এটি অন্যতম সুরক্ষা প্রদানকারী গাড়ি। যাতে রয়েছে একটি ৫.৬ লিটার V8 পেট্রোল ইঞ্জিন। এটি থেকে ৪০৫ বিএইচপি শক্তি এবং ৫৬০ এনএম টর্ক উৎপন্ন হয়।

Nissan Patrol SUV-তে কেমন ফিচার রয়েছে

সম্প্রতি এই সর্বাধিক সুরক্ষিত গাড়িটি সহ সলমনকে মুম্বাইয়ের নিতা মুকেশ আম্বানি কালচার সেন্টারে দেখা মিলেছে। নিরাপত্তা যেমন বেশি, তেমনই এটি বিশ্বের অন্যতম দামি মডেলগুলির একটি। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, কাস্টমাইজ করে গাড়িটি আমদানি করতে সম্ভবত ২ কোটি টাকা খরচ হয়েছে ভাইজানের। মধ্যপ্রাচ্য এবং দক্ষিণ পূর্ব এশিয়ার বাজারে এর বেশ জনপ্রিয়তা রয়েছে। যেটি খান সাহেবের জন্য বিশেষভাবে আমদানি করা হয়েছে।

Nissan Patrol SUV-এর ইঞ্জিনের সাথে সংযুক্ত ৭-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। এর স্ট্যান্ডার্ড ফিচারের তালিকায় রয়েছে একটি রিয়ার লকিং ডিফারেন্সিয়াল। যদিও গাড়িটির বিশদ তথ্য এখনও সামনে আসেনি। এতে থাকতে পারে B6 অথবা B7 পর্যায়ের বুলেটপ্রুফ ব্যবস্থা। B6-এর প্রসঙ্গে জানিয়ে রাখি, এতে ৪১ মিমি মাপের একটি মোটা গ্লাস থাকে। যা তীব্র গতিতে ছুটে আসা রাইফেলের তীক্ষ্ণ গুলিকে প্রতিহত করতে সক্ষম।

এদিকে B7 ব্যবস্থায় গাড়িতে ৭৮ মিমি গ্লাস প্রোটেকশন থাকে। যা বন্দুকের গুলিকে অতি সহজেই হার মানায়। প্রসঙ্গত, সালমান খান ইদানিং একাধিকবার খুনের হুমকি পেয়েছেন। গত মাস থেকে একাধিক ইমেইল এবং চিঠির মারফত হুমকি বার্তা এসে পৌঁছেছে তাঁর কাছে। যে কারণে মুম্বাই পুলিশের তরফে অভিনেতার নিরাপত্তা বাড়ানো হয়েছে। বর্তমানে তিনি Y ক্যাটেগরির নিরাপত্তার বলয়ে চলাফেরা করেন।

সঙ্গে থাকুন ➥