স্বাধীনতা দিবসের আগে ধামাকা, Ather 450S বাজারে আসছে 115 কিমি মাইলেজের সঙ্গে

Avatar

Published on:

Ather 450S Debut Date

Ola S1 Air-এর জনপ্রিয়তায় ভাগ বসাতে এথার এনার্জি (Ather Energy) তাদের সবচেয়ে সস্তার ইলেকট্রিক স্কুটার 450S আজ অর্থাৎ ৩ আগস্ট উন্মোচিত করবে বলে স্থির করেছিল। কিন্তু এখন জানা গিয়েছে, সেই তারিখ পিছিয়ে আগামী ১১ আগস্ট করা হয়েছে। উল্লেখ্য, বুকিং শুরুর এক সপ্তাহের মধ্যেই Ola S1 Air এর অর্ডার ৫০,০০০ ছাড়িয়েছে। এদিকে এথারও মডেলটির বুকিং শুরু করে দিয়েছে।

Ather 450S আত্মপ্রকাশ করবে 11 আগস্ট

এথারের ফ্ল্যাগশিপ মডেল 450X এর সাথে Ola S1 Pro-এর টক্কর চলে। এদিকে 450S-এর দাম ইতিমধ্যেই প্রকাশ করেছে সংস্থা। এর প্রারম্ভিক মূল্য ১,২৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যদিও এই ইন্ট্রোডাক্টরি মূল্যের মেয়াদ সম্পর্কে স্পষ্টভাবে কিছু জানায়নি এথার। মডেলটিরডিজাইন এখনও রহস্যাবৃত রয়েছে।

এথার জানিয়েছে 450S-এ দেওয়া হচ্ছে 450X-এর থেকে ভিন্ন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এলসিডি প্যানেলটিতে কানেক্টিভিটি ও নেভিগেশন ফিচারগুলি অনুপস্থিত থাকতে পারে। এমনকি ক্লাউড কানেক্টিভিটি, গুগল ম্যাপ ফাংশনালিটি এবং ব্লুটুথ কানেক্টিভিটির মতো বৈশিষ্ট্যগুলির অভাব প্রত্যক্ষ করা যাবে। স্কুটারটির দাম মধ্যবিত্তের হাতের নাগালে রাখতেই ফিচারে এই কাটছাঁট করেছে এথার। অনুমান করা হচ্ছে, স্ক্রিন নিয়ন্ত্রণের জন্য একটি জয়স্টিক দেওয়া হতে পারে।

Ather 450S-এর ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ফুল চার্জে ১১৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করা হয়েছে। আবার প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলবে। 450X-এরও টপ-স্পিড ৯০ কিমি/ঘন্টা। এমনকি দুটি মডেলের মোটরের ক্ষমতাও সমান। এটির আউটপুট ৮.৫৮ বিএইচপি এবং ২৬ এনএম।

সঙ্গে থাকুন ➥