মেড-ইন-ইন্ডিয়া প্রকল্পে জোর, ভারতে Q3 ও Q3 স্পোর্টব্যাক গাড়ি উৎপাদনের সূচনা করল Audi

Avatar

Published on:

Audi Q3 Q3 Sportback local production begins India

অডি ইন্ডিয়া (Audi India) তাদের নতুন লঞ্চ হওয়া একজোড়া গাড়ির উৎপাদন ভারতের মাটিতে শুরু করার কথা ঘোষণা করল। সংস্থা সূত্রে জানানো হয়েছে, Audi Q3 ও Q3 Sportback মডেল দুটির নির্মাণ কার্য মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে স্কোডা অটো ফোক্সভাগেন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড বা SAVWIPL-এ আরম্ভ হয়েছে। তবে স্থানীয় ভাবে গাড়ি দুটির উৎপাদন শুরু হলেও, এদের মূল্যে কোন পরিবর্তন ঘটানো হয়নি।

এখানে জানিয়ে রাখি, নতুন Audi Q3 ২০২২-এর আগস্টে এবং Q3 Sportback এ বছর ফেব্রুয়ারিতে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল। এবারে এদেশেই গাড়ি দুটির উৎপাদন শুরু হল। এই প্রসঙ্গে বিবৃতি প্রকাশ করে সংস্থাটি জানিয়েছে, “অডি ইন্ডিয়া স্থানীয়ভাবে ভারতের ঔরঙ্গাবাদের কারখানায় Audi Q3 ও Q3 Sportback-এর উৎপাদন শুরু করেছে। এর মাধ্যমে VW Group ‘মেক ইন ইন্ডিয়া’ অভিযানে অংশগ্রহণ করেছে।”

Audi Q3 ও Q3 Sportback : ইঞ্জিন ও গিয়ারবক্স

Audi Q3 ও Q3 Sportback-এর কারিগরি বৈশিষ্ট্য সমান বলা যায়। উভয় প্রিমিয়াম এসইউভি (SUV)-তেই রয়েছে একটি ২.০ লিটার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জি ন। যা Volkswagen Tiguan ও Skoda Kodiaq-এও উপস্থিত। যা থেকে ১৮৭ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে উপস্থিত ৭-স্পিড ডিসিটি। এতে রয়েছে অল হুইল ড্রাইভ সিস্টেম। Q3 Sportback গাড়িটি ০-১০০ কিমি/ঘন্টার গতি ৭.৩ সেকেন্ডে তুলতে সক্ষম।

Audi Q3 ও Q3 Sportback : দাম

নতুন Audi Q3-এর দাম ৪৪.৮৯ লাখ টাকা থেকে শুরু করে ৫০.৩৯ লাখ টাকা পর্যন্ত গিয়েছে। অন্যদিকে প্রিমিয়াম Q3 Sportback-এর মূল্য ৫১.৪৩ লাখ টাকা (এক্স-শোরুম)। ভারতের বাজারে এদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে Mercedes-Benz GLA, BMW X1, Volvo Xc40 ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥