স্টেডিয়ামের জন্য বরবাদ হচ্ছে বোলাররা, বিসিসিআইকে ইঙ্গিত করে‌ এবার সরব হলেন অশ্বিন

Published on:

Ravichandran Ashwin IPL 2024

বিশ্বের শীর্ষ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) বলেছেন, আধুনিক সময়ে পাওয়ার হিটিং ব্যাটিংয়ের কারণে বোলারদের জন্য কিছুই অবশিষ্ট থাকে না। অশ্বিন বিশ্বাস করেন যে অবিশ্বাস্য পাওয়ার হিটিং ধীরে ধীরে ক্রিকেট স্টেডিয়ামগুলির আকারকে অপ্রাসঙ্গিক করে তুলছে এবং তিনি আশঙ্কা করছেন যে এই প্রবণতা খেলাটিকে একতরফা করে তুলতে পারে। অশ্বিনের এই মন্তব্য এবারের আইপিএলে দলগুলোর বড় স্কোরের পরিপ্রেক্ষিতে।

চলতি আইপিএল মরসুমে (IPL 2024) দুইবার লিগের সর্বোচ্চ রানের (২৭৭ ও ২৮৭) রেকর্ড গড়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। চলতি আইপিএল মরশুমে বেশ কয়েকবার ২৫০ রানের গণ্ডি পেরিয়েছে দলগুলি। তিনি বলেন, ”কিছুদিন আগে নির্মিত স্টেডিয়ামগুলো আজকের দিনে প্রাসঙ্গিক নয়। সেই সময় যে ব্যাট ব্যবহার করা হত তা এখন আর ক্রিকেটে ব্যবহৃত হয় না। স্পন্সরদের এলইডি বোর্ড ব্যবহারের কারণে ইতোমধ্যে সীমানা ১০ গজ কমিয়ে আনা হয়েছে।”

আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হয়ে একটি প্রচারমূলক অনুষ্ঠানে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে বক্তব্য রাখছিলেন অশ্বিন। এই ধারা অব্যাহত থাকলে আগামী সময়ে খেলা একতরফা হয়ে যাবে বলে মনে করেন অশ্বিন। নিজের পয়েন্ট সোজা করে অশ্বিন বলেন, ”আজকের যুগে খেলাটা অনেকটাই একদিকে হেলে পড়েছে। এটা অনেকটা কাউকে বিরক্ত করে কাউকে খুশি করার মতো। বোলারদের মানসিক উৎসাহ দরকার।”

অশ্বিন অবশ্য আশা করেছিলেন যে এই পরিস্থিতিতেও একজন ভাল বোলার নিজের ছাপ রাখতে পারবেন এবং তার নতুন দক্ষতা দিয়ে নিজেকে প্রমাণ করতে থাকবেন। তিনি বলেন- “যখন খেলা ভারসাম্য পরিবর্তন করে এবং আপনাকে উত্তরগুলো খুঁজে বের করতে হবে। নিজেকে ভিন্নভাবে দেখানোর জন্য এটি একটি ভাল সুযোগ।”

সঙ্গে থাকুন ➥