HomeSport'আমি কাওকে জিগ্গেস করতে যাই না….', সুনীল গাভাস্কারের সমালোচনায় এবার মোক্ষম জবাব কোহলির

‘আমি কাওকে জিগ্গেস করতে যাই না….’, সুনীল গাভাস্কারের সমালোচনায় এবার মোক্ষম জবাব কোহলির

একজন ক্রিকেটার জীবনের সেরা সময়ে থাকলেও তাকে একাধিক সমালোচনার সম্মুখীন হতে হয়। একইভাবে বিরাট কোহলি (Virat Kohli) ব্যাট হাতে সমস্ত বিতর্কের জবাব দিয়ে এগিয়ে চলেছেন। তিনি দীর্ঘদিন ধরে জাতীয় দল সহ আইপিএলে (IPL 2024) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bengaluru) হয়ে একের পর এক ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করে জয় এনে দিতে সাহায্য করেছেন। ফলে এবার সম্প্রতি হওয়া সমস্ত সমালোচনার জবাব দিতে গিয়ে বিরাট কোহলি নিজের আত্মবিশ্বাসকে এগিয়ে রাখলেন।

এই মুহূর্তে বিরাট কোহলি ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তিনি গত বছর ভারতে অনুষ্ঠিত হওয়া একদিনের বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন। বিরাটের ব্যাট থেকে ১১ ম্যাচে মোট ৭৬৫ রান এসেছিল যা টুর্নামেন্টের ব্যাক্তিগত সর্বোচ্চ রান। তবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় এই তারকার ব্যাটিং স্ট্রাইক রেট নিয়ে একাধিক সমালোচনার সঙ্গে সুনীল গাভাস্কারের মতো কিংবদন্তি ক্রিকেটারের বিরূপ মন্তব্যও সামনে আসে। কিন্তু চলমান আইপিএলে ম্যাঠে নেমে আবারও বিরাট কোহলি নিজেকে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রমাণ করেছেন।

আজ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগেই এবার বিরাট কোহলি সমালোচনাগুলির স্পষ্ট জবাব দিলেন। এক সাক্ষাৎকারে তিনি এই বিষয়ে বলেন, “আমার কোনো সমালোচনার জবাব দেওয়ার দরকার নেই। আমি জানি আমি মাঠে কী করতে পারি। তাই কাউকে আমি কতটা বড়ো ক্রিকেটার, আমার কতটা ক্ষমতা আছে এইগুলো বোঝানোর প্রয়োজন নেই। আমি কাউকে জিজ্ঞেসা করতে যায়নি যে ম্যাচ কীভাবে জিততে হবে। আমি ম্যাচের পরিস্থিতি অনুযায়ী বারবার ব্যর্থ হয়ে শিখেছি।”

বিরাট কোহলি আরও বলেন, “এটা এইরকম কোনো বিষয় নয় যে ভাগ্যক্রমে একটা দুটো ম্যাচ জিতিয়ে দিয়েছি। এতগুলো ম্যাচে আপনি দাঁড়িয়ে থেকে জেতাচ্ছেন এটা ভাগ্যক্রমে হতে পারে না।” উল্লেখ্য বিরাট কোহলি চলমান আইপিএলে এখনও পর্যন্ত ১৩ ম্যাচে মোট ৬৬১ রান করেছেন। যার ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৩ ম্যাচের মধ্যে ৬ ম্যাচে জয় তুলে নিয়ে প্লে অফের দৌড়ে টিকে আছে। এই বছর আইপিএলের প্লে অফে জায়গা করে নিতে হলে বেঙ্গালুরুকে আজ চেন্নাইয়ের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় তুলে নিতে হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন