HomeTech NewsJio Down: চলছেনা কোনো অ্যাপ, সমস্যা ভিডিও কলেও, দুপুর থেকে নাজেহাল জিও...

Jio Down: চলছেনা কোনো অ্যাপ, সমস্যা ভিডিও কলেও, দুপুর থেকে নাজেহাল জিও ইউজাররা

Jio Down: আজ দিনের শেষে দেশের এক নম্বর টেলিকম অপারেটর Reliance Jio-র সম্পর্কে অভিযোগে ভরল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X (Twitter-এর নতুন নাম)। Jio, এই কয়েক বছরে ভারতের নেটওয়ার্ক পরিষেবায় ব্যাপক বদল এনেছে তাতে সন্দেহ নেই। তাছাড়া এই মুহূর্তে সংস্থাটি আনলিমিটেড 5G ডেটা এবং Jio AirFiber-এর মাধ্যমে ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত করার যথাসম্ভব চেষ্টাও করছে। কিন্তু তবুও সাম্প্রতিক দিনগুলিতে অনেক গ্রাহকই তাদের স্লো ইন্টারনেট কভারেজ সম্পর্কে অভিযোগ করছেন। তবে আজ সমস্যা চরমে পৌঁছেছে, বেশ কিছু X ইউজারের পোস্ট অনুযায়ী তাঁরা Jio-র মোবাইল ইন্টারনেট ও JioFiber ব্রডব্যান্ড উভয় ইন্টারনেট নেটওয়ার্ক ব্যবহার করতে গিয়েই সমস্যায় পড়েছেন।

জিও বিভ্রাট! ভিডিও কলও করতেও পারছেননা Jio ইউজাররা

গোটা দেশজুড়ে জিও ব্যবহারকারীরা সংস্থার ইন্টারনেট পরিষেবা কাজ করছেনা বলে অভিযোগ করছেন। জানা গিয়েছে যে, তাঁরা দুপুর থেকে হোয়াটসঅ্যাপ (WhatsApp), ইনস্টাগ্রাম (Instagram), এক্স, স্ন্যাপচ্যাট (Snapchat), ইউটিউব (YouTube) এবং গুগল (Google)-সহ সমস্ত দৈনন্দিন ব্যবহৃত পরিষেবাগুলি অ্যাক্সেস করতে পারছেন না। রিয়েল টাইম আউটেজ ট্র্যাকার ডাউনডিটেক্টরের তথ্য অনুযায়ী (প্রতিবেদনটি লেখার সময়ের ভিত্তিতে), ৫৯ শতাংশের বেশি ইউজার জিও ফাইবারে সমস্যার সম্মুখীন হচ্ছেন। অন্যদিকে ৩৫% মানুষ মোবাইল ইন্টারনেটে সমস্যার কথা রিপোর্ট করেছেন। এক্ষেত্রে ভিডিও কলিংয়ের ক্ষেত্রেও ইস্যু তৈরি হয়েছে বলে অভিযোগ।

কেন হঠাৎ এই সমস্যা বা ইন্টারনেট বিভ্রাট ঘটল, তার কোনো কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। খোদ জিওর তরফেও এ বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। এদিকে অনেক ব্যবহারকারীই তাদের সমস্যা বা উদ্বেগের কথা বলতে এবং সেই সম্পর্কে তথ্য পেতে সোশ্যাল মিডিয়ায় ভিড় বাড়িয়েছেন। তাছাড়া কেউ কেউ স্বভাবতই বিষয়টি নিয়ে এক্সে মজা করছেন, ফলত এই প্ল্যাটফর্মটি ভরেছে একাধিক মিমে।

Jio Down: এভাবে নেটওয়ার্ক সমস্যার সমাধান হতে পারে

আপনিও যদি জিও ব্যবহারকারী হন এবং আপনারও ইন্টারনেট সংক্রান্ত কোনো সমস্যা হয়, তাহলে আপনি নিজের ডিভাইস রিস্টার্ট করতে পারেন। তারপরেও যদি কোনো ইন্টারনেট সমস্যা থেকে থাকে, তাহলে জিওর কাস্টমার কেয়ারের সাথে কথা বলে দেখতে পারেন অথবা আপনাকে কিছু সময় অপেক্ষা করতে হতে পারে।

RELATED ARTICLES

Most Popular