HomeAutomobileUpcoming Cars: দেখলে চোখ জুড়িয়ে যাবে, সবার মন মাতাতে আসছে এই 3...

Upcoming Cars: দেখলে চোখ জুড়িয়ে যাবে, সবার মন মাতাতে আসছে এই 3 সেরা SUV

আন্তর্জাতিক বাজারের ছোঁয়া ভারতের অটোমোবাইল শিল্পে দেখা যাচ্ছে। এদেশেও এসইউভি গাড়ির জনপ্রিয়তা ক্রমশ মাথা চাড়া দিচ্ছে। ৮ থেকে ৮০ সকলের মনেই বক্সি ডিজাইনের হাই-রাইডিং এসইউভি নিয়ে তোলপাড় চলছে। ফলে উক্ত সেগমেন্টের দিকেই ঝুঁকছে তারা। বাজারের এই পরিস্থিতি প্রত্যক্ষ করে কোম্পানিগুলি অতি তৎপরতার সাথে এসইউভি লঞ্চ করে চলেছে। এই প্রতিবেদনে ভারতে আসন্ন তিনটি দুর্ধর্ষ এসইউভি গাড়ি সম্পর্কে আলোকপাত করা হল।

Mahindra Thar 5-door

ভারতের এসইউভি গাড়ির বাজারে একটি বহু প্রতীক্ষিত মডেল হচ্ছে Mahindra Thar 5-door। বর্তমানে এর উন্নয়নের কাজ চলছে। পাঁচ দরজার এই এসইউভি মডেলে থ্রি-ডোর ভার্সনের ডিজাইন ফুটিয়ে তোলা হবে। কেবিনে বৈশিষ্ট্যের মধ্যে থাকছে অতিরিক্ত সিট, বড় জায়গা। গাড়িটি Mahindra Thar Armada নামে বাজারে আসতে পারে। ২.০ লিটার টার্বো পেট্রোল এবং ২.২ লিটার ডিজেল ইঞ্জিন থাকব। মিলবে ৬-স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন অপশন।

Tata Curvv

Tata Curvv কনসেপ্ট ভার্সনে প্রদর্শনের পর থেকে লঞ্চ কবে হবে সেই নিয়ে তুমুল চর্চা শুরু হয়েছে। আশা করা হচ্ছে এ বছর উৎসবের মরসুমে ভারতের বাজারে পা রাখবে মডেলটি। ডিজাইনগত দিক থেকে এটি একটি কুপ এসইউভি। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে মাঝারি আকারের Citroen Basalt এসইউভি। এটি ইলেকট্রিক এবং আইসিই দুই ধরনের অবতারেই লঞ্চ হবে। শক্তির উৎস হিসেবে থাকতে একটি ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন, নতুন TGDi টার্বো পেট্রোল ইঞ্জিন। আবার এর সিএনজি ভ্যারিয়েন্টও লঞ্চ করবে কোম্পানি।

MG Gloster Facelift

গত কয়েক বছর ধরে MG Gloster Facelift -এর জোরদার টেস্টিং চালানো হচ্ছে। প্রোটোটাইপ ভার্সনের রোড টেস্টিং ইঙ্গিত দিচ্ছে এমজি মোটর তাদের এই গাড়িটি শীঘ্রই এদেশের বাজারে হাজির করবে। ফ্ল্যাগশিপ এসইউভি মডেলটি একটি ২.০ লিটার ডিজেল ইঞ্জিন সমেত হাজির হবে। এছাড়া থাকছে এর টার্বো চার্জড ও টুইন টার্বো ট্রিম। ট্রান্সমিশন অপশন হিসেবে ৮-স্পিড অটোমেটিক গিয়ারবক্স দেওয়া হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular