HomeAutomobileBajaj Pulsar N125: পালসার 400-এর পর এবার 125 সিসির নতুন বাইক লঞ্চের প্রস্তুতি শুরু করল বাজাজ

Bajaj Pulsar N125: পালসার 400-এর পর এবার 125 সিসির নতুন বাইক লঞ্চের প্রস্তুতি শুরু করল বাজাজ

Bajaj Pulsar আজও বহু মানুষের স্বপ্নের বাইক। তা সে যেমন ক্ষমতার ইঞ্জিনের হোক না কেন! ক্রেতাদের একঘেয়েমি কাটাতে এ বছর প্রতিটি পালসার বাইকে আপডেট দিয়ে ক্রেতাদের খুশ করেছে বাজাজ অটো (Bajaj Auto)। পাশাপাশি ব্র্যান্ড নিউ মডেল আনার প্রস্তুতি শুরু করেছে তারা। Bajaj Pulsar N125 মার্কেটে আসতে আর বেশি দেরি নেই। ফের ভারতের রাস্তায় বাইকটির টেস্টিং চালাতে দেখা গেছে।

Bajaj Pulsar N125 ফের দেখা গেল টেস্টিংয়ে

কমিউটার হলেও Bajaj Pulsar N125-এ রয়েছে স্টাইলিশ ডিজাইন। এই মডেল ছাড়াও বর্তমানে ‘Pulsar N’ সিরিজের আওতায় N150, N160 ও N250 বাইকগুলি বিক্রি করে বাজাজ অটো (Bajaj Auto)। আসুন আসন্ন নতুন প্রজন্মের Bajaj Pulsar N125-তে কী ধরনের পরিবর্তন থাকছে তা দেখে নেওয়া যাক।

Bajaj Pulsar N125 যতদূর সম্ভব Bajaj Pulsar N150-র প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। অর্থাৎ এতে দেওয়া হবে ডায়মন্ড ফ্রেম, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। টেস্ট মডেলটির স্পাই শটে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের দেখা মিলেছে, যা Pulsar N150-তেও বর্তমান। ব্রেকিংয়ের জন্য রয়েছে সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক।

নতুন Bajaj Pulsar N125 আপাদমস্তক ক্যামোফ্লেজে মোড়ানো থাকলেও ডিজাইন সম্পর্কে ধারণা পাওয়া গেছে। Pulsar N150-কে অনুসরণ করেছে বাইকটি। তবে ‘অগ্রজের’ মতো Pulsar N125-এ প্রোজেক্টর হেডলাইট দেওয়া হয়নি। তার বদলে উপস্থিত একটি মাল্টি রিফ্লেক্টর এলইডি ইউনিট। লুকসে নতুন মাত্রা আনতে ফুয়েল ট্যাঙ্কের সাথে সংযুক্ত শার্প এক্সটেনশন। আবার আপসোয়েপ্ট টেল সেকশন বাইকটিতে স্পোর্টি লুক দিয়েছে। অর্থাৎ এতে আপরাইট রাইডিং পজিশনের সুবিধা মিলবে।

উল্লেখযোগ্য ফিচার্সের প্রসঙ্গে বললে Bajaj Pulsar N125-এ এলইডি লাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং নেভিগেশন ফাংশনের দেখা মিলতে পারে বলে অনুমান। বর্তমানে নতুন প্রজন্মের কাছে ১২৫ সিসির প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেলের চাহিদা বাড়ছে। ডিজাইন ও ফিচার্সে নজর তাদের। এই ক্ষেত্রে ইতিমধ্যেই নিজের জায়গা পোক্ত করেছে TVS Raider। আবার Hero Xtreme 125R-এর আগমন এই সেগমেন্টে লড়াই আরও তীব্র থেকে তীব্রতর হয়েছে। নতুন Pulsar N125 লঞ্চ করে বাজাজের লক্ষ্য হবে তরুণ প্রজন্মকে কাছে টানার।

RELATED ARTICLES

আরও পড়ুন