টপ স্পিড 230 কিমি/ঘন্টা! দুর্ধর্ষ স্পোর্টস বাইক উন্মোচন করে চমকে দিল CF Mmoto

Avatar

Updated on:

CF Moto unveiled 675sr and 500sr sports bike

চীনের জনপ্রিয় মোটরসাইকেল নির্মাতা সিএফমোটো একজোড়া নতুন মাল্টি সিলিন্ডার স্পোর্টস বাইকের উপর থেকে পর্দা সরিয়েছে। যাদের নাম CFMoto 500SR ও 675SR। বাইক দুটি 2023 সিএফমোটো ডে ফেস্টিভালে আত্মপ্রকাশ করেছে। যদিও এখনও সম্পূর্ণভাবে নিজেদের ধরা দেয়নি মডেলগুলি। ক্যামোফ্লেজ থাকার ফলে ডিজাইন উন্মোচিত না হলেও, ইঞ্জিন বিষয়ক তথ্য সামনে এসেছে। 500SR-এ রয়েছে একটি ইনলাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন, যেখানে 675SR-তে উপস্থিত ইনলাইন-ট্রিপল ইঞ্জিন।

500SR ও 675SR-এর ঝলক দেখালো CFMoto

সিএফমোটো তাদের বাইক দুটির পারফরম্যান্স ও ডিজাইন সম্পর্কিত কিছু তথ্য প্রকাশ করেছে। এগুলি আগামী মাসে অনুষ্ঠিত হতে চলা মিলান মোটরসাইকেল অফিশিয়ালি লঞ্চ করতে পারে। এখনও ক্যামোফ্লেজে আবৃত থাকলেও এটুকু বোঝা যাচ্ছে যে, ডিজাইন বেশ শার্প। অ্যাঙ্গুলার ফেয়ারিং সহ ক্লিন কাট, ক্রিজ ইত্যাদি লক্ষ্য করা যায়।

CFMoto 500SR ও 675SR-এ ডুয়েল পড হেডলাইট সেটআপ, সামনে ডুয়েল ডিস্ক ব্রেক, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং মোনোশক সাসপেনশন। আন্তর্জাতিক বাজারে মোটরসাইকেলটি লঞ্চের পরিকল্পনা রয়েছে কোম্পানির। সেসময় এদের ফিচার এবং পারফরম্যান্স সম্পর্কিত বিস্তারিত তথ্য সামনে আসবে।

সিএফমোটো জানিয়েছে, তাদের 500SR বাইকটির অন্যতম বৈশিষ্ট্য অনন্য র‍্যাম এয়ার সিস্টেম এবং প্রতি ঘন্টায় ২৩০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ। উন্নত পারফরম্যান্সের জন্য এতে ফোর্জড অ্যালুমিনিয়াম পিস্টন এবং নিচু ইনার্শিয়া ক্র্যাঙ্ক শ্যাফ্ট থাকছে। সংস্থা আরও জানিয়েছে তাদের 675SR এর ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬৭ এনএম টর্ক উৎপন্ন হবে।

সঙ্গে থাকুন ➥