112 হর্সপাওয়ারের গতিদানব ভারতে হাজির, Ducati-র নতুন বাইকের দাম শুনলে ভিরমি খেতে বাধ্য

Avatar

Published on:

Ducati Monster SP Launched in India

প্রত্যাশা মতোই ভারতের বাজারে লঞ্চ হল ডুকাটি (Ducati)-র রেসিং মোটরসাইকেল Monster SP। যাহ দাম শুনলে আমজনতার চোখ কপালে উঠবে। ১৫.৯৫ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে হাজির হয়েছে এটি। যেই দামে অনায়াসে একটি বিলাসবহুল গাড়ি খরিদ করা যায়। নতুন লঞ্চ হওয়া নেকেড সুপারবাইকটি Monster-এর স্ট্যান্ডার্ড ভার্সনের উপরে স্থান পেয়েছে। মূল্যের দিক থেকেও রেগুলার মডেলের চাইতে এটির দাম ৩ লক্ষ টাকা বেশি। ডুকাটি মোটরসাইকেলটি বুকিং গ্রহণ শুরু করেছে। শীঘ্রই এর ডেলিভারিও চালু করা হবে।

Ducati Monster SP : ইঞ্জিন

Monster রেঞ্জের শীর্ষে স্থান পাওয়া Monster SP-তে চালিকাশক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি টেস্টাস্ট্রেটা লিকুইড কুল্ড ৪-ভাল্ভ টুইন সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ৯২৫০ আরপিএম গতিতে ১১১ হর্সপাওয়াহ এবং ৬৫০০ আরপিএম গতিতে ৯৩ এনএম টর্ক উৎপন্ন হবে।

Ducati Monster SP : হার্ডওয়্যার

হার্ডওয়্যার হিসাবে Ducati Monster SP-তে উপস্থিত Ohlins-এর ফ্রন্ট এবং রিয়ার সাসপেনশন, Brembo Stylema-র ফ্রন্ট ক্যালিপার, Termignoni-র এগজস্ট, Pirelli Diablo Rosso IV টায়ার, স্টিয়ারিং ড্যাম্পার, একটি লিথিয়াম আয়ন ব্যাটারি, একটি রেড স্যাডেল এবং পিলিয়ন সিট কভার।

ডুকাটি জানিয়েছে, স্ট্যান্ডার্ড Monster-এর চাইতে Monster SP-এর ওজন ২ কেজি কম। যার জন্য হালকা ওজনের ফ্রন্ট ফর্ক, ব্রেকিং কম্পোনেন্ট এবং লিথিয়াম আয়ন ব্যাটারিকে কৃতিত্ব দেওয়া হয়েছে। সংস্থার দাবি, নতুন স্টিয়ারিং ড্যাম্পার, অ্যাক্সেলারেশন এবং কর্নারিংয়ের ক্ষেত্রে স্থিতিশীলতা বজায় রাখবে। রাইডিং মোডে যুক্ত হয়েছে ওয়েট মোড।

Ducati Monster SP : ফিচার্স

Ducati Monster SP-এর ফিচারের তালিকায় উপস্থিত ডুকাটি ট্রাকশন কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল, এবিএস কর্নারিং, ডুকাটি কুইক শিফ্টার, একটি ৪.৩ ইঞ্চি কালার টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুকাটি হইলি কন্ট্রোল, সুইপিং টেকনোলজি ডিরেকশন ইন্ডিকেটর সহ ফুল এলইডি লাইটিং সিস্টেম, একটি ছোট ফ্লাই স্ক্রীন, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥