চাপে রয়্যাল এনফিল্ড, এই মাসে প্রথম 440cc বাইক আনছে Hero, লঞ্চের তারিখ প্রকাশ্যে

Avatar

Published on:

Hero 440cc Motorcycle launch date

নতুন বছরটা বড় ধামাকার সঙ্গে আরম্ভ করার পরিকল্পনায় রয়েছে হিরো মোটোকর্প (Hero MotoCorp)। তাই ২০২৪ সালের শুরুতেই নতুন মোটরসাইকেল আনতে চলেছে সংস্থা। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, আগামী ২২ জানুয়ারি Harley-Davidson X440-এর উপর ভিত্তি করে একটি নতুন বাইক আনতে চলেছে হিরো। যদিও সংস্থার তরফে আপকামিং মডেলটির নাম বা অন্য কোনও তথ্য সামনে আনা হয়নি। তবে বিভিন্ন সংবাদমাধ্যমকে পাঠানো লঞ্চ ইনভাইট জল্পনা আরও জোরদার করেছে।

উল্লেখ্য, ২০২০-এর সেপ্টেম্বরে ভারত থেকে নিজেদের ব্যবসার পাততাড়ি গুটিয়ে নেয় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রসিদ্ধ প্রিমিয়াম টু-হুইলার নির্মাতা হার্লে ডেভিডসন (Harley-Davidson)। যদিও পরবর্তীতে হিরো মোটোকর্পের সঙ্গে হাত মেলায় তারা। দুই ব্র্যান্ডের যৌথ উদ্যোগে তৈরি প্রথম মডেলটি হল Harley Davidson X440। এটি গত বছর জুলাই মাসে লঞ্চ হয়েছে এবং তৈরি করেছে স্বয়ং হিরো।

Hurikan 440 আনছে হিরো?

X440-এর উপর ভিত্তি করে একটি নতুন ৪৪০ সিসি মোটরসাইকেল আনার পরিকল্পনা করছে হিরো। সম্প্রতি সংস্থা একটি নতুন নামের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে, যা হচ্ছে – Hurikan 440। সংস্থার তরফে সংশ্লিষ্ট বিষয়ে কোন বার্তা না দেওয়া হলেও অনুমান করা হচ্ছে, আসন্ন মডেলটি বৈশিষ্ট্যের দিক থেকে অনেকাংশেই X440-কে অনুসরণ করবে।

বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে, ক্রেতাদের নিও রেট্রো মোটরসাইকেলের প্রতি ভালবাসা দেখে, এই সেগমেন্টেই পা বাড়াচ্ছে হিরো। মাঝারি ওজনের এন্ট্রি লেভেল রেট্রো মোটরসাইকেলটিতে থাকবে গোলাকৃতি হেড ল্যাম্প, ফ্ল্যাট হ্যান্ডেল বার, সিঙ্গেল পিস স্যাডেল এবং রিয়ার ফেন্ডার। নতুন মডেলটিতে এগিয়ে চলার শক্তি জোগাতে X440-র ইঞ্জিনই থাকবে। সেই সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড, টু ভাল্ভ পাওয়ারট্রেন থেকে সর্বোচ্চ ২৭ বিএইচপি ক্ষমতা এবং ৩৮ এনএম টর্ক তৈরি হবে। সঙ্গে থাকছে ছয় গতির গিয়ারবক্স।

Hurikan 440 সামনে ৪৩ মিমি KYB ইউএসডি টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে শক অ্যাবজর্বার সহ আসতে পারে। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত সামনে ৩২০ মিমি এবং পেছনে ২৪০ মিমি ডিস্ক ব্রেক থাকবে। অনুমান করা হচ্ছে এতে টিএফটি ইন্সট্রুমেন্ট প্যানেল, ব্লুটুথ কানেক্টিভিটি, লোকেশন অ্যালার্ট ফিচারের দেখা মিলবে। X440-এর দাম এখন ২.৩৯ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। যেখানে আসন্ন মডেলটির মূল্য ২.১০-২.২০ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥