Hero Karizma CE: রূপে-গুণে হৃদয়ে ঝড় তুলবে! শতবার্ষিকীতে দুর্ধর্ষ বাইক আনল হিরো

Avatar

Published on:

Hero Karizma CE Bike Unveiled

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বাজারে গত বছর ধুমধামের সাথে Karizma XMR-এর প্রত্যাবর্তন ঘটিয়েছিল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। বাজারে লঞ্চের সাথেই বহু ক্রেতার দৃষ্টি আকর্ষণ করেছিল বাইকটি। নতুন বছর শুরু হতেই এটির স্পেশাল এডিশন আত্মপ্রকাশ করল। হিরো ওয়ার্ল্ড ২০২৪-এর মঞ্চে Hero Karizma CE (Commemorative Edition) এর উপর থেকে পর্দা সরিয়েছে সংস্থা। স্পেশাল এডিশনের কারিশমা আদতে কেমন, চলুন দেখে নেওয়া যাক।

সম্প্রতি ১২৫ সিসি সেগমেন্টে Xtreme 125R লঞ্চ করে ক্রেতা মহলে সাড়া ফেলে দিয়েছে হিরো। আবার প্রিমিয়াম টু হুইলার হিসেবে Mavrick 440 উন্মোচিত হয়েছে। শীঘ্রই এটি ভারতের বাজারে লঞ্চ করবে। যাইহোক, Karizma CE আনার একটি উদ্দেশ্য রয়েছে সংস্থার। তা হল, হিরো মোটোকর্পের প্রতিষ্ঠাতা ডঃ ব্রিজমোহন লাল মুঞ্জলের জন্মশতবার্ষিকী উপলক্ষে এটি হাজির করা হয়েছে। এটির মাত্র ১০০ ইউনিট বিক্রি করবে সংস্থা। এ বছর জুলাই থেকে কেনা যাবে।

Karizma CE: ফিচার্স ও স্পেসিফিকেশন

Karizma CE-র ডিজাইনের প্রসঙ্গে বললে এতে উপস্থিত একটি কোয়ার্টার ফেয়ারিং, যা অরিজিনাল কারিশমার স্মৃতি ফেরাবে। বাইকটির বেশিরভাগ বডি প্যানেল কার্বন ফাইবার দ্বারা নির্মিত। তবে হ্যান্ডেলবার, Karizna XMR-এর মতো ক্লিপ-অন বৈশিষ্ট্যযুক্ত নয়।

ডঃ ব্রিজমোহনের মুখে ছবি ট্যাঙ্কে ব্যাজ হিসেবে দেওয়া হয়েছে। এই লিমিটেড স্পোর্টস বাইক এডিশনেও থাকছে কারিশমা এক্সএমআর এর ২১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এর সাথে সংযুক্ত ছয় গতির গিয়ার। CE-এ প্রিমিয়াম কলকব্জা রয়েছে। যেমন ইউএসডি ফর্ক, ওহলিন্স মোনোশক, রেডিয়াল ফ্রন্ট ব্রেক ক্যালিপার এবং অধিক গ্রিপ বিশিষ্ট পিরেলি টায়ার। এছাড়া আছে ক্লাচের জন্য হাইড্রোলিক অ্যাকুয়েটার এবং অ্যাক্রোপোভিক এগজস্ট মাফলার।

সঙ্গে থাকুন ➥