HomeAutomobileHero Maxi Scooter: রূপে-গুণে সাড়া ফেলবে, এই প্রথম ম্যাক্সি-স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো

Hero Maxi Scooter: রূপে-গুণে সাড়া ফেলবে, এই প্রথম ম্যাক্সি-স্কুটার লঞ্চ করতে চলেছে হিরো

হিরো মোটোকর্প (Hero MotoCorp) মূলত কমিউটার মোটরসাইকেল জন্য সুখ্যাত। তাদের বিক্রিতে সিংহভাগ অবদান রাখে স্প্লেন্ডর (Splendor) এর মতো মডেল। কিন্তু বর্তমান যুগের হাওয়া সাথে তাল মিলিয়ে হিরো প্রিমিয়াম সেগমেন্টে দৃষ্টি নিক্ষেপ করেছে। দামী ও হাই-টেক মোটরসাইকেল এবং স্কুটার আনার জন্য প্রস্তুতি চালাচ্ছে তারা। যেমন সংস্থাটি এবার তাদের প্রথম ম্যাক্সি স্কুটার বাজারে আনতে চলেছে। যার ডিজাইনের জন্য একটি পেটেন্টও দায়ের করেছে তারা। যদিও এই নতুন ফ্ল্যাগশিপ মডেলটির সম্পর্কে এখনও অফিশিয়ালি কিছু জানায়নি হিরো।

Hero MotoCorp-এর ম্যাক্সি স্কুটারের ডিজাইন ফাঁস

বর্তমানে হিরোর স্কুটারের তালিকায় ১১০ এবং ১২৫ সিসির মডেল বর্তমান। যার মধ্যে রয়েছে Xoom, Pleasure, Maestro Edge এবং Destiny। আসন্ন মডেলটি ১২৫ সিসি সেগমেন্টে আসতে পারে বলে অনুমান। সেক্ষেত্রে এটি Suzuki Burgman Street 125-এর সাথে টক্কর চালাবে। তবে ম্যাক্সি স্কুটারটিতে যদি ১৫০-১৬০ সিসি ইঞ্জিন দেওয়া হয়, সেক্ষেত্রে প্রতিপক্ষ হিসেবে থাকবে Yamaha Aerox।

Hero Maxi Scooter Design

অবগতির জন্য জানিয়ে রাখি, উন্নত দেশগুলিতে ম্যাক্সি স্কুটার সাধারণত বড় ইঞ্জিনের দ্বারা পরিচালিত হয়। কিন্তু ভারতের বাজারে কম ক্ষমতার ম্যাক্সি স্কুটারের মার্কেটই বেশি। দক্ষিণ-পূর্ব এশিয়াতে এই ধরনের স্কুটার জনপ্রিয়। ফাঁস হওয়া ডিজাইন অনুযায়ী, হিরোর ম্যাক্সি স্কুটারে নজরকাড়া স্পোর্টি স্টাইলিং থাকবে। ছবিতে টুইন হেডল্যাম্প সহ টল অ্যাপ্রন, বড় অ্যালয় হুইল, স্টেপ আপ সিঙ্গেল সিট, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন রিয়ার শক, ও সুইংআর্ম মাউন্টেড ইঞ্জিন লক্ষ্য করা যাচ্ছে।

হিরো যদি বাস্তবেই এমন একটি প্রিমিয়াম ম্যাক্সি স্কুটার বাজারে আনে, সেক্ষেত্রে ভারত সহ বিশ্বের বিভিন্ন বাজারে সাড়া ফেলবে। তবে পেটেন্ট দায়ের করা মানেই যে বাজারে আসবে, তেমনটা নিশ্চিতভাবে বলা যায় না। যদিও সেটি লঞ্চ করা হয়, তাহলেও অনেকটাই সময় লাগবে হিরোর। এদিকে Xtreme 160R 4V সদ্য বাজারে পা রেখেছে। আবার পরবর্তী মডেল হিসেবে আসতে পারে Karizma XMR 210।

RELATED ARTICLES

আরও পড়ুন