সস্তায় কেনার শেষ সুযোগ, টাটা-মারুতির পর গাড়ির দাম বাড়াতে চলেছে এই জাপানি সংস্থা

Avatar

Updated on:

Honda Cars Become Costlier

টাটা মোটরস, মারুতি সুজুকির জুতোতেই পা গলালো হোন্ডা। জাপানের এই গাড়ি নির্মাতা নতুন বছর থেকে তাদের সমস্ত যাত্রীবাহী গাড়ির দাম বৃদ্ধির কথা ঘোষণা করল এবার। ২০২৪-এর শুরুতেই কার্যকর হবে বর্ধিত মূল্য। উৎপাদন খরচ বৃদ্ধির সঙ্গে তাল মেলাতেই এই পথে হাঁটতে বাধ্য হয়েছে হোন্ডা। এর ফলে আগামী বছরের শুরু থেকেই ভারতে যে সমস্ত সংস্থা গাড়ির মূল্য বৃদ্ধি করার কথা জানিয়েছে সেই তালিকায় নবতম সংযোজন হল হোন্ডা।

নতুন বছর থেকে গাড়ির দাম বাড়াচ্ছে হোন্ডা

হোন্ডার ভারতীয় শাখার এক আধিকারিক জানিয়েছেন সামনের কাঁচামাল এবং উৎপাদন খরচ পূর্বের তুলনায় লক্ষণীয়ভাবে বৃদ্ধি পাওয়ার কারণেই জানুয়ারি মাস থেকে তাদের চার চাকার কেনার জন্য গ্রাহকদের অতিরিক্ত অর্থ খরচ করতে হবে। ঘটনাচক্রে, আগামী মাস থেকে ভারতের বাজারে যাত্রীবাহী গাড়ির দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছে বিভিন্ন নির্মাণকারী সংস্থা।

মাত্র কয়েকদিন আগেই বিক্রির নিরিখে দেশের বৃহত্তম গাড়ি সংস্থা Maruti Suzuki জানিয়েছে সামনের মাস থেকেই তাদের যাত্রীবাহী সব মডেলের উপর নতুন দাম কার্যকর হবে। অন্যদিকে Tata এবং Mahindra-এর মতো ব্র্যান্ডও একই রাস্তায় হেঁটে সামনের মাস থেকেই চার চাকার দাম বাড়াবে বলে ঘোষণা করেছে।

এছাড়াও বিলাসবহুল গাড়ি নির্মাতা যেমন অডি কিংবা মার্সেডিজ বেঞ্জ ২০২৪ এর জানুয়ারি থেকে যাত্রীবাহী গাড়ির দাম বাড়াতে চলেছে। যার জন্য উৎপাদনগত খরচের পাশাপাশি সামগ্রিক মুদ্রাস্ফীতিকেই কাঠগড়ায় তোলা হয়েছে। প্রসঙ্গত, বর্তমানে ভারতে তিনটি গাড়ি বিক্রি করে হোন্ডা। প্রথমটি কম্প্যাক্ট সেডান মডেল Amaze। এছাড়াও মিড সাইজ সেডান সেগমেন্টে অন্যতম জনপ্রিয় গাড়ি হল- City। অন্যদিকে রয়েছে চলতি বছর লঞ্চ করা কম্প্যাক্ট এসইউভি Elevate।

সঙ্গে থাকুন ➥