বাইক-স্কুটার চলবে মাখনের মতো, মাইলেজও দেবে ভাল, নতুন ইঞ্জিন অয়েল আনল Honda

Avatar

Published on:

Honda launches 2 wheelers Pro Honda Engine Oil

ভারতীয়দের জন্য বাইক কিংবা স্কুটারে ব্যবহার করার নতুন ইঞ্জিন অয়েল লঞ্চ করল হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI)। যার নাম দেওয়া হয়েছে Pro Honda। এমনিতেই হোন্ডার দুই চাকা গাড়ি উচ্চ গুণগতমানের জন্য প্রসিদ্ধ। বরাবরই সংস্থার পণ্যের উপর চোখ বন্ধ করে ভরসা রেখেছে ক্রেতারা। সেই আস্থা ও ভরসাকে সম্মান জানিয়েই নতুন লঞ্চ করা এই ইঞ্জিন অয়েল হোন্ডার নিজস্ব বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত এবং প্রমাণিত বলে দাবি করা হয়েছে।

Pro Honda ইঞ্জিন অয়েল ভারতে লঞ্চ হল

প্রো হোন্ডা রেঞ্জের ইঞ্জিন অয়েল ফাইভ-ইন-ওয়ান টেকনোলজি যুক্ত। অর্থাৎ এই অয়েলের মধ্যে থাকা নানাবিধ উপকরণের মাধ্যমে ইঞ্জিনের ভিতরের অংশে মরচে পড়ার প্রতিরোধ, অনেক বেশি ইঞ্জিন লাইফ, পর্যাপ্ত তেল সাশ্রয় ক্ষমতা, কম সান্দ্রতা এবং সর্বোপরি এর ফলে ইঞ্জিন থেকে নির্গমিত হওয়া ধোঁয়া পরিবেশের পক্ষে কম ক্ষতিকারক। এই সবকটি গুণ একত্রে মিলবে প্রো হন্ডা ইঞ্জিন অয়েলে মাধ্যমে। এটির সান্দ্রতা কম থাকার ফলে ইঞ্জিনের ভিতরের প্রকোষ্ঠে থাকা যন্ত্রাংশগুলির মধ্যে ঘর্ষণ অনেক কম হবে।

নতুন ইঞ্জিন অয়েল লঞ্চের প্রসঙ্গে হোন্ডার সেলস এবং মার্কেটিং এর ডিরেক্টর যোগেশ মাথুর বলেন, “গ্রাহকদের জন্য নতুন কিছু আনার পরিকল্পনা থেকেই হোন্ডার সমস্ত দুই চাকার স্বাস্থ্য সঠিক রাখতে প্রো হোন্ডা ইঞ্জিন অয়েল লঞ্চ করা হয়েছে। এই প্রোডাক্ট সারা ভারতবর্ষ ব্যাপী আমাদের সমস্ত অনুমোদিত ডিলারদের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে যাবে। আর গ্রাহকরা আরামদায়ক চলার অনুভূতি উপভোগ করবেন।”

ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট এর উপর নির্ভর করে বিভিন্ন গ্রেডের ইঞ্জিন অয়েলের প্রয়োজন পড়ে। এই নতুন ইঞ্জিন অয়েলের মধ্যে রয়েছে মূলত দুই ধরনের গ্রেড- প্রো হোন্ডা 10W30 এবং প্রো হোন্ডা 5W30। যার মধ্যে 10W30 গ্রেডের ইঞ্জিন অয়েল মিলবে দুই ধরনের- 10W30 MA (বাইকের জন্য) এবং 10W30 MB (স্কুটারের জন্য)। অন্যদিকে BS6 ইঞ্জিন যুক্ত হোন্ডার সমস্ত টু-হুইলারের জন্য তৈরি করা হয়েছে 5W30। এটির মধ্যে রয়েছে দুটি আলাদা ভার্সন। একটি শুধু বাইকের জন্য- 5W30 MA। আর অন্যটি স্কুটারের – 5W30 MB।

প্রো হোন্ডা সিরিজের এই দুই ধরনের গ্রেডের ইঞ্জিন অয়েল হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়ার সমস্ত অথরাইজড টাচ পয়েন্টে কিনতে পাওয়া যাবে। এছাড়াও খোলা বাজারেও মিলবে এগুলি। ৬০০ মিলি, ৮০০ মিলি, ৯০০ মিলি, ১০০০ মিলি এবং ১২০০ মিলি এই পাঁচ ধরনের সাইজ রয়েছে এতে। প্রো হোন্ডা 10W30 এর ৮০০ মিলি ইঞ্জিন অয়েলের দাম শুরু হচ্ছে ৩৩৩ টাকা থেকে। আর প্রো হোন্ডা 5W30 গ্রেডের ইঞ্জিন অয়েল এর ৬০০ মিলি প্যাকের দাম পড়বে ৩১১ টাকা।

সঙ্গে থাকুন ➥