Bajaj Pulsar-কে টেক্কা দিতে আজ নতুন বাইক লঞ্চ করছে Honda, ইঞ্জিন-ফিচার্স কেমন হবে

Avatar

Published on:

Upcoming Honda Bikes Scooters in India

ভারতের মোটরসাইকেলের বাজারে Hero MotoCorp এর পর দ্বিতীয় স্থানেই রয়েছে Honda (হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া)। সংস্থার ঝুলিতে থাকা প্রতিটি মডেলের জনপ্রিয়তা আকাশছোঁয়া। সেই পোর্টফোলিও আরও সমৃদ্ধ করতে আজ হোন্ডা লঞ্চ করতে চলেছে আরও একটি নতুন বাইক। বেশি তথ্য সামনে না এলেও, এতে ১৬০ থেকে ১৮০ সিসি ইঞ্জিন থাকবে বলে জানা গিয়েছে। লড়াই হবে Bajaj Pulsar এর সঙ্গে। ইতিমধ্যেই টিজার প্রকাশ করে বাইকটির চেহারা সম্পর্কে ধারণা দিয়েছে হোন্ডা।

Honda আজ ভারতে নতুন বাইক লঞ্চ করছে

ডিজাইন ও বৈশিষ্ট্য:

হোন্ডার নয়া বাইকটির টিজারে মাসকিউলার ফুয়েল ট্যাঙ্ক এবং সেই ট্যাংকের দুপাশের বর্ধিত অংশ দেখতে পাওয়া যাবে। যা স্পোর্টি লুক বিকশিত করতে সাহায্য করবে। প্রিমিয়াম বৈশিষ্ট্যের ছোঁয়া দিতে পিছনের দিকে রয়েছে এলইডি টেল লাইট। বিগত কয়েক বছর ধরেই হোন্ডার বিভিন্ন বাইকে যেমন শার্প এলইডি হেডলাইটের ব্যবহার হতে দেখেছি আমরা এক্ষেত্রেও তার অন্যথা হবে বলে মনে করা হচ্ছে না। যদি নতুন বাইকটির টার্ন ইন্ডিকেটরে চিরাচরিত বাল্ব ব্যবহার করা হবে। তবে ব্যবহারিক সুবিধা বাড়াতে বাইকটিতে স্প্লিট সিট সেটআপ থাকার সম্ভাবনা প্রবল।

ইঞ্জিন স্পেসিফিকেশন:

বেশ কয়েক বছর ধরেই ১৬০ সিসির সেগমেন্টে সফলভাবে নিজের জয়ধ্বজা উড়িয়ে চলেছে Honda Unicorn। সেই কারণেই এই বিশ্বস্ত ইঞ্জিনের উপর নির্ভর করেই সম্ভবত লঞ্চ হতে চলেছে হোন্ডার এই নতুন বাইক। এতে চালিকাশক্তি প্রদান করবে ১৬২ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। তবে মনে করা হচ্ছে এই ইঞ্জিনটি আলাদাভাবে টিউন করা হবে। সেই কারণেই হোন্ডা ইউনিকর্ন এর তুলনায় নয়া বাইকটি পাওয়ার ও টর্কের নিরিখে কয়েক কদম এগিয়ে থাকবে।

হোন্ডার এই নতুন বাইকটির সম্পর্কে বিশদে আর কোনো তথ্য এখনো পর্যন্ত প্রকাশ্যে আসেনি। আজ লঞ্চ হওয়ার পরেই সেই সম্পর্কিত তথ্য জানতে পারবো আমরা। ১৬০ সিসির বাইকের জগতে বিগত বেশ কয়েক বছর ধরেই হোন্ডার হাতে রয়েছে Unicorn ও Xblade। এই দুটি বাইকের জনপ্রিয়তা আশানুরূপ না হওয়াতেই নতুন বাইক লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। ভারতের এই সেগমেন্টের মোটরসাইকেলের বাজার সাম্প্রতিক কালে যথেষ্ট চাঙ্গা। হিরো মটোকর্প থেকে শুরু করে বাজাজ কিংবা টিভিএস সব নির্মাতাই এই স্পোর্টি কমিউটার সেন্টমেন্টকে ঢেলে সাহায্যে তৈরি। সেই পথেই এগিয়ে চলেছে হোন্ডা।

সঙ্গে থাকুন ➥