Hyundai Creta থেকে Kia Sonet ফেসলিফ্ট, জানুয়ারি মাসে আসছে ফিচার্সে ঠাসা 3 গাড়ি

Avatar

Published on:

Hyundai creta to kia sonet facelift top 3 upcoming cars to launch in January

২০২৩ পেরিয়ে ২০২৪ সালে পা রাখলাম আমরা। বিগত বছর দেশের অটোমোবাইল সেক্টরের জন্য গুরুত্বপূর্ণ ছিল। ছন্দে ফিরিছে যাত্রী গাড়ির বাজার। লঞ্চ হয়েছে দুর্দান্ত সব মডেল। আবার নতুন বছরের আনন্দ বাড়িয়ে জানুয়ারিতে আত্মপ্রকাশ করতে চলেছে তিনটি নতুন গাড়ি। Creta facelift রয়েছে সেই তালিকায়। চলুন জানুয়ারি মাসে ভারতে আসতে চলা গাড়িগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Kia Sonet Facelift 2024

এই মাসে কিয়া সনেট ফেসলিফ্টের দাম ঘোষণা হতে চলেছে। গাড়িটির ডেলিভারি শুরু হবে জানুয়ারির মাঝামাঝি থাকে। ২৫,০০০ টাকা টোকেন হিসাবে জমা রেখেই প্রি-বুকিং করতে পারবেন গ্রাহকরা। মোট সাতটি ভ্যারিয়েন্ট রয়েছে। ইঞ্জিন ও ট্রান্সমিশন মিলিয়ে ছয়টি অপশন। পেট্রোল ও ডিজেল দুটি ভার্সনই উপলব্ধ। মোট ১১টি পেইন্ট স্কিমের মধ্যে বেছে নেওয়া যাবে। গাড়িটির প্রতিদ্বন্দ্বীর তালিকায় রয়েছে- Tata Nexon, Maruti Suzuki Brezza, Hyundai Venue এবং Mahindra XUV 300।

Hyundai Creta 2024

আগামী ১৬ই জানুয়ারি হুন্ডাই ক্রেটা ফেসলিফ্ট উন্মোচিত হবে। এসইউভিটিতে একাধিক আপডেট আসতে চলেছে। এর মধ্যে থাকবে নতুন লুক এবং অতিরিক্ত ফিচার। ফেসলিফ্টে নতুন গ্রিল, নয়া এলইডি হেডলাইট, ডিআরএল, কানেক্টেড এলইডি টেল লাইট এবং নতুন ডিজাইনের অ্যালয় হুইল দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। পাশাপাশি কেবিনের ভেতরেও পরিবর্তন হচ্ছে বেশ কিছু। যেমন নতুন স্টিয়ারিং হুইল, আপডেটেড ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ভেন্টিলেটেড সিট। সেফটি ফিচার হিসাবে এতে প্রথমবারের জন্য ADAS প্রযুক্তি দেখতে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

Hyundai Creta এর প্রতিপক্ষের তালিকায় থাকা উল্লেখযোগ্য কয়েকটি নাম হলো- Kia Seltos, Maruti Suzuki Grand Vitara, MG Hector, Tata Harrier, Toyota Urban Cruiser Hyryder, Volkawagen Taigun এবং Skoda Kushaq।

Mercedes GLS Facelift 2024

২০২৪ সালে এদেশে প্রথম গাড়ি লঞ্চ হবে Mercedes Benz এর ঝুলি থেকেই। জার্মানির এই বিলাসবহুল গাড়ি নির্মাতা আগামী ৮ই জানুয়ারি তাদের GLS Facelift মডেলটি থেকে পর্দা সরাবে। ২০২৩ এর প্রারম্ভিক লগ্নে আন্তর্জাতিক বাজারে আত্মপ্রকাশ করা মডেলটির একই সংস্করণই ভারতে আসছে এবার। পরিবর্তনের কথা বলতে গেলে বেশ কিছু কসমেটিক আপডেট দেখতে পাওয়া যাবে। এর মধ্যে অন্যতম হলো নতুনভাবে ডিজাইন করা সামনের অংশ। যেখানে আপডেটেড হেডলাইট ইউনিট এবং নতুন ধরনের বাম্পার সংযুক্ত থাকবে। এমনকি অ্যালয় হুইলের ডিজাইনেও নতুনত্বের ছোঁয়া দেখতে পাওয়া যাবে।

তবে সবচেয়ে বড় পরিবর্তন হচ্ছে অন্দরমহলে। GLS ফেসলিফ্টে সংযুক্ত হতে চলেছে সংস্থার নিজস্ব MBUX ইন্টারফেস। এছাড়া বাকি সবকিছুই অপরিবর্তিত থাকছে। পূর্বের মতো এবারও তিন লিটারের ছয় সিলিন্ডার যুক্ত ডিজেল ইঞ্জিন চালিকা শক্তি সরবরাহ করবে একে। অপশনাল হিসেবে ৩.০ লিটারের পেট্রোল ইঞ্জিনও সংযুক্ত করা হবে।

সঙ্গে থাকুন ➥