Keeway V302C: রয়্যাল এনফিল্ড-কে টক্কর দিতে ভারতে নয়া ক্রুজার বাইক লঞ্চ করল কীওয়ে, দারুণ দেখতে, দাম কত

Avatar

Published on:

Keeway V302C Cruiser launched in India

কিওয়ে (Keeway) ভারতে তাদের চতুর্থ মোটরসাইকেল V302C লঞ্চ করল। যা এদেশে সংস্থার দ্বিতীয় ক্রুজার বাইক। ইতিমধ্যেই Keeway V302C-এর বুকিং শুরু হয়েছে। ১০,০০০ টাকার বিনিময়ে বুক করা যাচ্ছে ক্রুজারটি। দেশীয় বাজারে উপলব্ধ সংস্থার লাইনআপে K-Light 250V এর ওপরে স্থান পেয়েছে V302C। স্পেসিফিকেশনের দিক থেকে বাইকটির সরাসরি কোনো প্রতিপক্ষ না থাকলেও, দামের বিচারে Royal Enfield Interceptor 650 ও Continental GT 650-এর সাথে প্রতিযোগিতা চলবে।

Keeway V302C একটি ২৯৮ সিসি, ভি-টুইন সিলিন্ডার, লিকুইড কুল্ড, SOHC ইঞ্জিন সহ এসেছে। এটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ২৯.৫ এইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ২৬.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ৬-স্পিড গিয়ারবক্সটি একটি বেল্ট ড্রাইভ সিস্টেমের মাধ্যমে পেছনের চাকায় শক্তি সঞ্চারিত করবে। গ্রে, ব্ল্যাক এবং রেড – এই তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে মোটরসাইকেলটি।

বাইকটি লম্বায় ২,১২০ মিমি, চওড়ায় ৮৩৬ মিমি এবং উচ্চতায় ১,০৫০ মিমি। এর হুইলবেস ১,৪২০ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৮ মিমি। যে কারণে রাস্তায় স্পিড ব্রেকার উঁচু হলেও কোনো সমস্যা হবে না এতে। ১৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটির বাইকটির মাটি থেকে সিটের উচ্চতা ৬৯০ মিমি। Keeway V302C-এর দাম রাখা হয়েছে ৩.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সামনে ১২০ মিমি আপসাইড ডাউন টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে ৪২ মিমি গ্যাস চার্জড কয়েল স্প্রিং ট্রাভেল সহ এসেছে বাইকটি। এছাড়া রয়েছে বার এন্ড মিরর, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। ব্রেকিং ব্যবস্থা সামলাতে সামনে ও পেছনের চাকায় যথাক্রমে ৩০০ মিমি ও ২৪০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ১৬ ইঞ্চি ফ্রন্ট অ্যালয়তে ১২০/৮০ সেকশন টায়ার এবং ১৫ ইঞ্চি রিয়ার অ্যালয়ে ১৫০/৮০ সেকশন টায়ার উপস্থিত। দুটি টায়ারই টিউবলেস।

সঙ্গে থাকুন ➥