Mahindra XUV700: শক্তি লোহার মতো, ফিচার্সে সেরা, মাহিন্দ্রার SUV গড়ল রেকর্ড

Avatar

Published on:

Mahindra XUV700 crosses 1.50 lakh sales milestone

নিঃসন্দেহে অত্যাধুনিক SUV গাড়ির বাজারে মাহিন্দ্রার (Mahindra) তুরুপের তাস XUV700। লোহার মতো চেহারা এবং অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাসের মতো ফিচার্সের কারণে গাড়িটি ক্রেতাদের নয়নের মনি হয়ে উঠেছে। এবার যার প্রত্যক্ষ প্রমাণ মিলল হাতেনাতে। ভারতে লঞ্চ হওয়ার মাত্র ২৯ মাসের মধ্যে গাড়িটির ১,৫০,০০০ ইউনিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে সংস্থা। জানিয়ে রাখি, ২০২১-এর আগস্টে লঞ্চ হয়েছিল Mahindra XUV700।

লঞ্চের ১২ মাসের মধ্যে ৫০,০০০ ইউনিট এবং ২১ মাসের মধ্যে ১,০০,০০০ ইউনিট বিক্রি পার করে Mahindra XUV700। গত মাসে পর্যন্ত বেচাকেনার অঙ্ক ছিল ১,৪৫,৮৮৮। যা ১,৫০,০০০-এর তুলনায় ৪,১১২টি কম। তবে ডিসেম্বর শুরু হতেই সেই খামতি পূরণ করে দিয়েছে গাড়িটি।

Mahindra XUV700-এর বিভিন্ন ভ্যারিয়েন্ট

XUV700 পাঁচ ও সাত আসন সংখ্যায় বেছে নেওয়া যায়। মোট ৩০টি ভ্যারিয়েন্ট রয়েছে। আবার একাধিক পাওয়ারট্রেন অপশনে উপলব্ধ গাড়িটি। ২ লিটার টার্বোচার্জড mStallion ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২০০ এইচপি শক্তি এবং ৩৮০ এনএম টর্ক তৈরি হয়। আবার ২.২ লিটার mHawk ডিজেল ইঞ্জিন থেকে পাওয়া যায় ১৫৫ এইচপি এবং ৩৬০ এনএম টর্ক। এটি ১৮০ এইচপি ও ৪২০ এনএম টর্ক উৎপন্নকারী মডেলেও বেছে নেওয়া যায়। সিক্স-স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন অপশনে উপলব্ধ গাড়িটি। AX7 ও AX7L ট্রিমে অল হুইল ড্রাইভ অফার করা হয়।

ফিচার্স

XUV700-এর অন্দরমহলে রয়েছে ডুয়েল ১০.২৫ ইঞ্চি স্ক্রিন, যার মধ্যে একটি ইনফোটেনমেন্ট এবং অপরটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার হিসেবে ব্যবহৃত হয়। এর সাথে ভয়েস কমান্ড Amazon Alexa ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট রয়েছে। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের কথা বললে প্রথমেই ওয়্যারলেস চার্জার, প্যানারামিক সানরুফ, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, অটো বুস্টার হেডলাইট, লেদার আপহোলস্টেরি, থ্রিডি সারাউন্ড সাউন্ড সহ কাস্টম বিল্ট সনি ১২ স্পিকার সেটআপ, ইলেকট্রনিক পার্কিং ব্রেকের নাম আসে।

Global NCAP থেকে ফাইভ স্টার সেফটি রেটিং

XUV700-এ উপস্থিত অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS)। এর আওতায় মিলবে ফরওয়ার্ড কলিশন ওয়ার্নিং, অটোনোমাস এমারজেন্সি ব্রেক, লেন ডিপারচার ওয়ার্নিং, লেন কিপ অ্যাসিস্ট, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ড্রাইভার ড্রাইজিনেস ডিটেকশন ইত্যাদি। এছাড়া রয়েছে সাতটি এয়ারব্যাগ, EBD সহ ABS, কাস্টমাইজেবল ভয়েস অ্যালার্ট। গ্লোবাল এনক্যাপ থেকে গাড়িটি পাঁচ তারার সেফটি রেটিং পেয়েছিল।

প্রতিপক্ষ ও দাম

Mahindra XUV700-এর বর্তমান বাজার মূল্য ১৪.০১ লক্ষ থেকে শুরু করে ২৬.১৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই দামের মধ্যে গাড়িটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Tata Harrier, Tata Safari, MG Hector, Hector Plus, Kia Carens এবং Hyundai Alcazar।

সঙ্গে থাকুন ➥