মারুতির কামাল! Fronx ও Jimny-র অর্ডার 50 হাজার টপকাল, Thar-কে টেক্কা দিতে এই মাসে লঞ্চ

Avatar

Published on:

Maruti Suzuki Fronx Jimny cross 50000 bookings

ভারতে এসইউভি (SUV) গাড়ির চাহিদা বাড়বাড়ন্তের মুহূর্তে নিজেদের মার্কেট শেয়ার বাড়িয়ে নিতে তৎপরতা দেখাচ্ছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। গত মাসেই উক্ত সেগমেন্টে তারা Fronx গাড়িটি লঞ্চ করেছে। এবারে চলতি মাসে পাঁচ দরজা বিশিষ্ট Jimny হাজির করতে চলেছে তারা। এই দুটি মডেলই অটো এক্সপো ২০২৩-এ আত্মপ্রকাশ করেছিল। গত ১২ জানুয়ারি Fronx ও Jimny-র অগ্রিম বুকিং শুরু হয়েছিল। এরই মধ্যে এদের বুকিং সংখ্যা ৫০,০০০ পার করার কথা ঘোষণা করল ইন্দো-জাপানি সংস্থাটি। আসুন, Maruti Suzuki Jimny-র সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Maruti Suzuki Jimny ও Fronx : বুকিং ও ডেলিভারি

মারুতি সুজুকি গত ১২ জানুয়ারি পাঁচ দরজা বিশিষ্ট জিমনি এবং ফ্রঙ্কস-এর বুকিং গ্রহণ শুরু করছিল। মার্চের শেষে এদের বুকিংয়ের পরিমাণ ছিল যথাক্রমে ২৩,৫০০ ও ১৩,৫০০ ইউনিট। মে শুরু হতেই সাব কম্প্যাক্ট এসইউভি গাড়ি দুটির বুকিং সংখ্যা ৫৩,০০০-এর কাছাকাছি পৌঁছানোর কথা ঘোষণা করল মারুতি। তার মধ্যে একাই ফ্রঙ্কস এর ঝুলিতে ২৬,৫০০ অর্ডার। গত মাসে গাড়িটি অফিশিয়ালি লঞ্চ করেছে মারুতি সুজুকি। ডেলিভারিও শুরু হয়ে গিয়েছে। Jimny 5-door এর মূল্য এ মাসে ঘোষণা করা হবে।

Maruti Suzuki Jimny ও Fronx : ইঞ্জিন এবং গিয়ারবক্স

Fronx গাড়িটিতে উপস্থিত একটি ১.০ লিটার টার্বোচার্জড পেট্রোল মোটর। যা থেকে ৯৮.৬ বিএইচপি শক্তি এবং ১৪৭.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং সিক্স স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ হবে। এটি আবার ১.২ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যাবে। যার আউটপুট ৮৮.৫ এবং ১১৩ এনএম। ইঞ্জিনের সাথে সংযুক্ত ফাইভ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন।

অন্যদিকে, Jimny-র ভারতীয় মডেলটিতে শক্তি জোগাতে থাকছে একটি ১.৫ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। যা থেকে ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ফোর স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে গাড়িটি। এর সাথে রয়েছে AllGrip Pro 4×4 সিস্টেম, যাতে অফ-রোডিংয়ে কোনো সমস্যায় না পড়তে হয়।

Maruti Suzuki Jimny ও Fronx : দাম

Maruti Suzuki Fronx পাঁচটি ট্রিমে হাজির হয়েছে – Sigma, Delta, Delta+, Zeta ও Alpha। এদের মূল্য ৭.৪৭ লক্ষ থেকে ১৪.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। যেখানে পাঁচ দরজা বিশিষ্ট Jimny-র মূল্য এমাসের শেষের দিকে ঘোষণা করা হবে। এর দাম ৯.৯৯ লক্ষ টাকা থেকে ১৩.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥