একটা-দুটো নয়, মার্চে লঞ্চ হবে একঝাঁক গাড়ি, বড় চমক দেওয়ার অপেক্ষায় Tata ও Maruti

Avatar

Published on:

Maruti Swift facelift to Hyundai creta n line upcoming car launches in march 2024

ভারতের বাজারে যাত্রীবাহী গাড়ির বিক্রি দুরন্ত গতিতে বাড়ছে। ঝড়-বৃষ্টি-রোদ থেকে মুক্তি মিলবে, এমনটা ভেবে অনেকেই কষ্টেসৃষ্টে হলেও একটা ফোর হুইলার কিনে ফেলছেন। আর শখের জন্য তো কিনছেনই। বাজারে গাড়ির চাহিদা বাড়তে দেখে কোম্পানিগুলি সুযোগের সদ্ব্যবহার করতে পিছু হটছে না। প্রতি মাসেই একগুচ্ছ মডেল লঞ্চ হচ্ছে। মার্চেও যার অন্যথা হচ্ছে না। Hyundai, Tata সহ নানা সংস্থা আগামী মাসে বাজারে আনতে পারে নতুন গাড়ি। কেমন হবে সেগুলি, চলুন দেখে নিই।

Hyundai Creta N Line

বছরের শুরুতেই ভারতের বাজারে হুন্ডাই লঞ্চ করেছে Creta facelift SUV। মার্চে ফের Creta N Line লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে। ১১ মার্চ গাড়িটি বাজারে পা রাখবে। i20 ও Venue N Line-এর পর এটি এদেশে তাদের তৃতীয় N Line মডেল। বলাবাহুল্য বিদ্যমান মডেলের তুলনায় এটি আরও বেশি স্পোর্টি হবে।

BYD Seal

চীনের প্রসিদ্ধ ইলেকট্রিক ভেহিকেল নির্মাতা বিল্ড ইওর ড্রিমস বা বিওয়াইডি আনছে এদেশে আনছে তাদের তৃতীয় বৈদ্যুতিক গাড়ি। নাম BYD Seal। গত বছর জানুয়ারিতে অনুষ্ঠিত অটো এক্সপো-র মঞ্চে গাড়িটি প্রথম প্রদর্শিত হয়েছিল। আগামী ৫ মার্চ ভারতে লঞ্চ হবে এটি। বিদেশ থেকে আমদানি করে এ দেশের বাজারে বিক্রি করা হবে। বর্তমানে সংস্থার ইভি পোর্টফোলিও’তে রয়েছে – Atto 3 ও e6।

Maruti Suzuki Swift

ভারতের বৃহত্তম প্যাসেঞ্জার ভেহিকেল প্রস্তুতকারী সংস্থা মারুতি সুজুকি এ বছর মার্চে তাদের নতুন প্রজন্মের Swift লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। ২০২৪-এর প্রথম গুরুত্বপূর্ণ লঞ্চ হিসেবে এই অন্যতম বেস্ট সেলিং মডেলটি আনা হচ্ছে। ইতিমধ্যেই এই মডেল গ্লোবাল মার্কেটে পা রেখেছে। নতুন অবতারে বেশ কিছু পরিবর্তন পরিলক্ষিত হবে। যেমন থ্রি সিলিন্ডার ইঞ্জিন, বেশি মাইলেজ, নতুন এক্সটেরিয়ার স্টাইলিং, এবং নতুন ফিচার্স সমেত উন্নত ইন্টেরিয়র।

Tata Nexon Dark Edition

মার্চে লঞ্চ হতে চলা গাড়ির তালিকার সর্বশেষ মডেল হচ্ছে Tata Nexon Dark Edition। নেক্সনের জনপ্রিয়তা আরও বাড়ানোর সদিচ্ছা থেকেই এই সিদ্ধান্ত টাটার। নাম শুনে মনে করা হচ্ছে, গাড়িটির বহির্ভাগে কালো রঙ করা থাকবে। এমনকি অ্যালয় হুইলেও দেখা মিলবে ব্ল্যাকের স্পর্শ। ভেতরেও থাকবে অল ব্ল্যাক ট্রিটমেন্ট। তবে পাওয়ারট্রেন ও পারফর্ম্যান্স স্ট্যান্ডার্ড মডেলের সাথে অনুরূপ হবে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥