HomeAutomobileতরুণ প্রজন্মের মন জিততে এবার 125 সিসির দারুণ স্টাইলিশ বাইক আনছে Hero, ফার্স্ট লুক প্রকাশ্যে

তরুণ প্রজন্মের মন জিততে এবার 125 সিসির দারুণ স্টাইলিশ বাইক আনছে Hero, ফার্স্ট লুক প্রকাশ্যে

ভারতের মোটরসাইকেল ও স্কুটারের বৃহত্তম নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp) ইদানিং প্রিমিয়াম টু-হুইলার আনার যতই বার্তা দিক না কেন, কমিউটার সেগমেন্টে দাপট আরও বাড়াতে বদ্ধপরিকর তারা। সম্প্রতি প্রিমিয়াম সেগমেন্টে তারা নতুন ভার্সনে Xtreme 160R 4V লঞ্চ করেছে। আবার Karizma XMR 210 ও Harley Davidson X440 লঞ্চের জন্য প্রস্তুতি চালাচ্ছে তারা। এর মধ্যেই একটি ১২৫ সিসির নতুন কমিউটার বাইক আনার জন্যও কোমর বাঁধছে সংস্থাটি। খুব সম্প্রতি ক্যামোফ্লাজ করা অবস্থায় এদেশের রাস্তায় বাইকটির টেস্ট রাইড করতে দেখা গিয়েছে।

Hero MotoCorp এর নতুন 125cc বাইকের টেস্টিং শুরু

টেস্টিং মডেলটি ব্যাপকভাবে সাদা-কালো আবরণে মোড়ানো অবস্থায় ক্যামেরায় ধরা দিয়েছে। তা সত্ত্বেও বাইকটি নিজের ডিজাইন সম্পর্কে খানিক ধারণা দিয়েছে। ইঞ্জিন এবং ক্র্যাঙ্ককেস কভার Glamour 125-এর সাথে মেলে। যা থেকে বলা যায় এটি একটি ১২৫ সিসি মডেল। ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থাতে থাকলেও সার্বিক ডিজাইন বাইকটির স্পোর্টি আবেদন নির্দেশ করে।

এছাড়াও, নতুন মডেলটিতে অল এলইডি লাইটিং, চওড়া ফুয়েল ট্যাঙ্কের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। ট্যাঙ্কের এক্সটেনশন বাইকটির সার্বিক স্পোর্টি লুক ফুটিয়ে তুলেছে। এতে দেওয়া হয়েছে স্প্লিট-টাইপ সিট, ওয়ান-পিস টাইপ হ্যান্ডেলবার ও একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

টেস্টিং মডেলে হার্ডওয়্যার হিসাবে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ব্রেক উপস্থিত। এছাড়া রয়েছে ৬-স্পোক স্প্লিট-টাইপ ১৭ ইঞ্চি অ্যালয় হুইল। পেছনে দেওয়া হয়েছে লাইসেন্স প্লেটের জন্য কম্প্যাক্ট টেল ব্র্যাকেট।

প্রসঙ্গত, বর্তমানে হিরো মোটোকর্প ১২৫ সিসি পাওয়ারট্রেন সহ দুটি মোটরসাইকেল অফার করে – Glamour ও Super Splendor। বর্তমানে এই সেগমেন্টে স্পোর্টি কমিউটার হিসাবে TVS Raider নিজের দাপট দেখাচ্ছে। যে কারণে প্রতিযোগিতা কঠিন করতে ১২৫ সিসির পোর্টফলিও মজবুত করার লক্ষ্যে এগোচ্ছে হিরো।

RELATED ARTICLES

আরও পড়ুন