Yezdi Scrambler: এনফিল্ডকে টেক্কা দিতে ময়দানে ইয়েজদি, ডিলারদের অনুষ্ঠান থেকে ফাঁস নতুন বাইকের ছবি

Avatar

Published on:

New Yezdi Scrambler spotted

অধুনা মোটরসাইকেলের দুনিয়াতেও বেশি ফিচার্স যুক্ত মডেলের ঘনঘটা দেখা যাচ্ছে। সময়ের সাথে ক্রেতাদের অত্যাধুনিক ফিচারের প্রতি চাহিদা কোম্পানিগুলির মধ্যে প্রতিযোগিতার মাপকাঠি বাড়িয়ে তুলছে। ভারতের বাজারে টিকে থাকতে তাই ইয়েজদি মোটরসাইকেলস (Yezdi Motorcycles) এবারে একটি নতুন স্ক্র্যাম্বলার বাইক আনার তোড়জোড় শুরু করেছে। অফিশিয়াল লঞ্চের আগেই সংস্থার একটি ডিলারশিপ ইভেন্টে কোনরকম আবরণ ছাড়া অবস্থায় আসন্ন মডেলটির দেখা মিলেছে। ফলে এর ডিজাইন সম্পর্কিত যাবতীয় তথ্য সামনে এসেছে। চলুন এর বিভিন্ন খুঁটিনাটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Yezdi-র শোরুমে দেখা মিলল নতুন স্ক্র্যাম্বলার বাইক

Yezdi Scrambler মডেলটির একটি ভিডিও ইন্টারনেটে শেয়ার করা হয়েছে। সেখানে বাইকটির নানান নকশা সম্পর্কে সম্যক ধারণা পাওয়া গিয়েছে। classic_jawa ক্যাপশন সমেত ভিডিওটি পোস্ট করা হয়েছে Instagram-এ। ভিডিওতে বাইকটিকে মিষ্টি লাল রঙে দেখা মিলেছে।

ইয়েজদি’র এই নয়া বাইকটিতে উপস্থিত গোলাকৃতি হেডল্যাম্প সেটআপ, নিও রেট্রো স্টাইলিং এবং ম্যাট ফিনিশ ইঞ্জিন। এছাড়া রয়েছে একটি আরামদায়ক সিঙ্গেল সিট। এর সাথে রয়েছে লালের ওপর ব্লু কালার অ্যাক্সেন্ট সমেত ফুয়েল ট্যাঙ্ক। আবার ভিডিওতে এক্সটেন্ডেড ফেন্ডারের দেখা পাওয়া গিয়েছে।

বিদ্যমান স্ক্র্যাম্বলার বাইকের পেছনে রয়েছে ডুয়েল এগজস্ট পাইপ, সেখানে আসন্ন মডেলটিতে সিলভার শেডের সিঙ্গেল এগজস্ট পাইপ উপস্থিত। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, একটি প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছুটবে এই বাইক। সুরক্ষার জন্য দু’চাকায় উপস্থিত সিঙ্গেল ডিস্ক।

এদিকে নতুন স্ক্র্যাম্বলার বাইকটির ইঞ্জিন সম্পর্কিত কোন তথ্য সামনে আসেনি। যদিও বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে, এতে একটি ৩৩৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হবে। এটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৯ বিএইচপি শক্তি এবং ৬,৭৫০ আরপিএম গতিতে ২৮ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে দেওয়া হতে পারে ৬ গতির গিয়ারবক্স।

সঙ্গে থাকুন ➥