Ola Electric Car: ওলার প্রথম বৈদ্যুতিক গাড়ির সম্পূর্ণ ডিজাইন ফাঁস, এক চার্জেই 500 কিমি রেঞ্জ

Avatar

Updated on:

Ola Electric Car Launch Date

দেশের বৃহত্তম ই-স্কুটার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric) আগামী বছরের মধ্যেই তাদের প্রথম বৈদ্যুতিক গাড়ি বাজারে আনতে চলেছে বলে নিশ্চিত করেছে। তবে গাড়িটি দেখতে কেমন হবে, সে সম্পর্কে এতদিন কোনও স্পষ্ট ধারণা পাওয়া হয়নি। সংস্থার তরফে একটি কনসেপ্ট ছবি প্রকাশ্যে আনা হলেও, তাতে বাস্তবতা ছিল কম। আবার ঘন আঁধারে কেবল ইভি মডেলটির বডি আউটলাইনের ছবি প্রকাশ করা হয়েছিল। জল্পনা বাড়িয়ে এবার গাড়িটির পেটেন্ট ডিজাইন লিক হওয়ার খবর সামনে এল।

Ola-র ইলেকট্রিক গাড়ির ডিজাইন প্রকাশ্যে এলো

ওনার আসন্ন ইলেকট্রিক গাড়ির ডিজাইন পেটেন্ট ফাঁস হয়েছে। যা দেখে অনুমান করা হচ্ছে, এটি কনসেপ্ট মডেল ও প্রোডাকশনের জন্য এখনও প্রস্তুত নয়। সম্প্রতি ওলার প্রধান অর্থনৈতিক আধিকারিক জিআর অরুণ কুমার তাদের বৈদ্যুতিক গাড়ি ২০২৪-এর দ্বিতীয়ার্ধে বাজারে লঞ্চ হবে বলে নিশ্চিত করেছেন।

ওলার কনসেপ্ট ইভি গাড়ির সার্বিক ডিজাইন দেখলে চোখ ফেরানো দায়। তবে ছবিতে দেখতে পাওয়া হেডলাইট, ওআরভিএম, ওভারসাইজড হুইল প্রোডাকশন রেডি মডেল থেকে অনেকটাই দূরে। ফিউচারিস্টিক লুকের গাড়িটি সবদিক থেকে বিশ্ব বিখ্যাত ইভি প্রস্তুতকারী টেসলা (Tesla)-র কথা মনে করায়। এতে রয়েছে চারটি দরজা, ক্যুপ-এর ন্যায় রুফলাইন এবং বাতাসের বাধা কাটিয়ে সামনে দ্রুতগতিতে ছুটে চলার অনুকূল ডিজাইন।

যদিও ওলার এই ইলেকট্রিক গাড়ির স্পেসিফিকেশন সম্পর্কিত কোন তথ্য এখনও সামনে আসেনি। এর আগে দাবি করা হয়েছিল, ফুল চার্জে গাড়িটি ৫০০ কিলোমিটার পার করবে। আর দাম ৪০ লাখের কম ধার্য করা হবে। এদিকে তামিলনাড়ুতে ওলা নিজেস্ব ব্যাটারি সেল তৈরির কারখানা গড়ে তোলার কাজে হাত লাগিয়েছে। অনুমান করা হচ্ছে, বৈদ্যুতিক গাড়িটি সংস্থার নিজস্ব ব্যাটারি সেল সহ হাজির হবে। লঞ্চের পর এটি Hyundai Ioniq 5, Kia EV6-এর সমগোত্রীয় গাড়িগুলির সাথে টক্কর নেবে।

সঙ্গে থাকুন ➥