Ola S1 Air: দুর্গাপুজোর আগেই শুরু সবচেয়ে সস্তা ই-স্কুটারের ডেলিভারি, কথা রাখল ওলা

Avatar

Published on:

Ola S1 Air Delivery Starts

গাদাখানেক ইলেকট্রিক স্কুটারের ভিড়ে চিড়ে চ্যাপ্টা Ola S1 Air। এটি ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর সবচেয়ে সস্তার স্কুটি হিসেবে বাজারে এসেছিল। কিন্তু স্বাধীনতা দিবসে ওলার S1X ও S1 Pro Gen2 লঞ্চের ফলে S1 Air নিয়ে মাতামাতি খানিক ম্লান হয়েছে। এদিকে প্রতিশ্রতি মতো আজ থেকে ই-স্কুটারটির ডেলিভারি শুরু হচ্ছে। সংস্থা সূত্রে দাবি করা হয়েছে, S1 Air মডেলটি এখনও পর্যন্ত ৫০ হাজারের বেশি বুকিং পেয়েছে। বর্তমানে কিনতে খরচ হবে ১.২০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

দুর্গাপুজোর আগেঅই Ola S1 Air-এর ডেলিভারি শুরু

দেশের ১০০টির বেশি শহরে S1 Air-এর ডেলিভারি চালু হচ্ছে বলে জানিয়েছে ওলা। দেশের অন্যান্য শহরেও ডেলিভারি শীঘ্রই শুরু করা হবে বলে জানানো হয়েছে। এদিকে যে হারে স্কুটারটির অর্ডার এসেছে, তা পূরণ করতে ভাবিসশ আগরওয়ালের কোম্পানি তাদের ফিউচারফ্যাক্টরিতে উৎপাদন বাড়াচ্ছে বলে খবর। দ্বিতীয় প্রজন্মের প্লাটফর্মের উপর ভিত্তি করে আসা মডেলটি আপডেটেড ব্যাটারি প্যাক পেয়েছে। মডেলটির ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সম্পূর্ণ চার্জে ১২৫ কিলোমিটার রেঞ্জ প্রদান করে।

শক্তির উৎস হিসাবে Ola S1 Air-এ রয়েছে একটি ৬ কিলোওয়াট আওয়ার বিএলডিসি হাব মোটর। যা প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার সর্বোচ্চ গতি তুলতে সক্ষম। আবার ০-৪০ কিমি/ঘন্টা ৩.৩ সেকেন্ডে ও ০-৬০ কিমি/ঘন্টা ৫.৭ সেকেন্ডে তুলবে এটি। একটি হোম চার্জারে ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৫ ঘন্টা সময় নেবে। নতুন S1 Pro Gen2 এর সাথে তুলনা করলে S1 Air-এ ফাস্ট চার্জিং, হাইপার মোড এবং অ্যালয় হুইল অনুপস্থিত।

Ola S1 Air-এ দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি ফ্ল্যাট ফ্লোরবোর্ড এবং ৩৪ লিটার বুট স্পেস। ব্ল্যাক আউট প্যানেলের সাথে এটি ম্যাট এবং মেটালিক ফিনিশ ডুয়েল-টোন কালারে উপলব্ধ। ছয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে এটি – স্টিলার ব্লু, কোরাল গ্ল্যাম, পোর্সেলেন হোয়াইট, নিয়ন, লিকুইড সিলভার এবং মিডনাইট ব্লু। S1 Air মডেলটি বর্তমানে ওলার ১০০০-এর বেশি এক্সপেরিয়েন্স সেন্টার থেকে কেনা যাচ্ছে। আবার ওলা অ্যাপ থেকেও এটি বুক করা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥