ফুল চার্জে 165 কিমি রেঞ্জ, সস্তায় একঝাঁক নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির Ola

Avatar

Updated on:

Ola S1 & S1 Air New Variant launched

এক দিনেই Ola Electric এর ঝুলিতে থাকা বৈদ্যুতিক স্কুটারের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়। আজ দেশের বৃহত্তম ইলেকট্রিক টু-হুইলার সংস্থাটির তরফে S1 ও S1 Air মডেলের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের ঘোষণা করা হয়েছে। যেগুলি একগুচ্ছ ব্যাটারি অপশনে উপলব্ধ হবে। যা গ্রাহকরা তাদের বাজেট ও রেঞ্জের চাহিদা অনুসারে বেছে নিতে পারবেন।

ভিডিয়ো বার্তায় ওলার সিইও ভাবিশ আগরওয়াল ঘোষণা করেছে যে এতদিন S1 ই-স্কুটারটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত বেছে নেওয়া গেলেও, এবারে ২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকে পাওয়া যাবে। ফলে সমান পারফরম্যান্স মিললেও, কম ক্ষমতার ব্যাটারি থাকার কারণে রেঞ্জের পাশাপাশি দামও কমে এসেছে। যা ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

আবার গত বছর ২.৫ কিলোওয়াট ব্যাটারি সহ লঞ্চ হওয়া S1 Air এর নতুন ভ্যারিয়েন্ট হিসাবে এসেছে ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকের বিকল্প। এদের মূল্য যথাক্রমে ৮৪,৯৯৯ টাকা, ৯৯,৯৯৯ টাকা ও ১,০৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। ভাবিশ আগরওয়াল বলেছেন, ইতিমধ্যেই যারা ২.৫ কিলোওয়াট আওয়ার মডেলটি বুকিং করেছেন তাদের S1 Air-এর ৩ কিলোওয়াট আওয়ার মডেলটি ডেলিভারি করা হবে। এর জন্য বাড়তি অর্থ দিতে হবে না।

Ola S1, S1 Air নতুন ভ্যারিয়েন্টের বুকিং এবং ডেলিভারি

ওলা ক্রেতাদের উদ্দীপনার কথা চিন্তা করে বুকিং উইন্ডো খুলে দিয়েছে। সেখান থেকে S1 -এর নতুন ভ্যারিয়েন্টগুলি অর্ডার করা যাচ্ছে। ২০২৩ এর মার্চ থেকে ডেলিভারি শুরু হবে বলে ঘোষণা করা হয়েছে। অন্য দিকে, ৯৯৯ টাকা দিলেই এটি বুকিং করা যাবে S1 Air এর নয়া ভার্সন। এ বছর জুলাই থেকে S1 Air-এর পার্চেস উইন্ডো খোলা হবে। ডেলিভারিও ওই মাস থেকেই শুরু হবে বলে জানিয়েছে ওলা।

Ola S1 নতুন ভ্যারিয়েন্টের ব্যাটারি, রেঞ্জ ও কালার অপশন

নতুন ভ্যারিয়েন্টের ওলা এস১ একটি ২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি এবং ৮.৫ কিলোওয়াট মোটর সমেত এসেছে। ৯৯,৯৯৯ টাকা দামের স্কুটারটি এক চার্জে ৯১ কিলোমিটার রেঞ্জ অফার করবে। সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৯০ কিলোমিটার। নতুন Ola S1 বর্তমানে ১১টি রঙের বিকল্পে উপলব্ধ – গেরুয়া, ম্যাট ব্ল্যাক, কোরাল গ্ল্যাম, মিলেনিয়াল পিঙ্ক, মার্শমেলো, পোর্সেলেইন হোয়াইট, মিডনাইট ব্লু, জেট ব্ল্যাক, অ্যানথ্রাসাইট গ্রে, লিকুইড সিলভার এবং নিও মিন্ট।

Ola S1 Air নতুন ভ্যারিয়েন্টগুলির ব্যাটারি এবং রেঞ্জ ও কালার অপশন

ওলা তাদের এস১ এয়ার-এ ২.৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক মডেলটি তুলে নিয়ে ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি সমেত হাজির করেছে। প্রত্যেকটি মডেলেই রয়েছে একটি ৪.৫ কিলোওয়াট মোটর। এদের রেঞ্জ যথাক্রমে ৮৫ কিমি, ১২৫ কিমি ও ১৬৫ কিমি। সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৮৫ কিমি। Ola S1 Air ডুয়েল টোন কালার স্কিম সহ বেছে নেওয়া যায় – কোরাল গ্ল্যাম, নিও মিন্ট, পোর্সেলেইন হোয়াইট, জেট ব্ল্যাক এবং লিকুইড সিলভার।

সঙ্গে থাকুন ➥