নিউ ইয়ার স্পেশাল অফার, 90 হাজারি স্কুটার ফ্রি-তে দিচ্ছে Ola, শুধু করতে হবে এই কাজ

Avatar

Published on:

Ola Electric Offer Rental Service of E-Scooters

কোথাও বেড়াতে গিয়ে টু-হুইলার ভাড়া নিয়ে সাইট সিন করার প্রবণতা দিন দিন পর্যটকদের মধ্যে বাড়তে দেখা যাচ্ছে। এতে প্রাকৃতিক পরিবেশ অনুভব করার পাশাপাশি মনের মানুষের সাথে স্বাধীনভাবে সেই অঞ্চলের সৌন্দর্যের স্বাদ আস্বাদন করা যায়। তবে তেল খরচ বাঁচানোর পাশাপাশি পরিবেশ দূষণের কথা মাথায় রেখে ছুটি কাটাতে গিয়ে ইলেকট্রিক ভেহিকেল রেন্টে নেওয়ার কথা ভাবেন অনেকেই। তবে এই পরিষেবা এখনও দেশজুড়ে ব্যাপকভাবে চালু হয়ে পারেনি। ভারতের ই-স্কুটার মার্কেট কাঁপানোর পর এবার সেই ‘রেন্টাল বিজনেস’-এ নামার পরিকল্পনা করছে ওলা ইলেকট্রিক (Ola Electric)। এর ফলে স্বল্প খরচে বেড়ানো যাবে পছন্দের টুরিস্ট স্পট।

ইলেকট্রিক স্কুটার ভাড়া দেওয়ার ব্যবসায় Ola

সম্প্রতি গোয়াতে বেড়াতে গিয়ে ওলার কর্ণধার ভাবিশ আগরওয়াল নিজের কোম্পানির তৈরি S1 Pro মডেলের বৈদ্যুতিক স্কুটার ভাড়াতে নিয়েছেন। যা তাঁকে নতুন ব্যবসা শুরুর বিষয়ে অনুপ্রেরণা জাগিয়েছে। ই-স্কুটার বিক্রির পাশাপাশি এবার সেটি এবার সেটি ভাড়া দেওয়ার ব্যবসা শুরুর ধারণা পেয়েছেন। এক্স-এ তিনি লিখেছেন, “পর্যটন কেন্দ্রগুলিতে S1-এর রেন্টাল সার্ভিস গড়ে তোলার পরিকল্পনা করা হচ্ছে। সমগ্র ভারতে চালুর জন্য আপনার কোন মতামত রয়েছে? অন্য কোন পরামর্শ? সেরা কমেন্ট যে করবেন, তাকে একটি Ola S1X+ (দাম ৮৯,৯৯৯ টাকা) উপহার দেওয়া হবে।”

ওলার ইলেকট্রিক স্কুটার নিয়ে আগরওয়ালের এই পরিকল্পনা এখনো আঁতুড় ঘরে রয়েছে। তাই সেটি কতটা বাস্তবায়িত হবে, তা এখনই বলা মুশকিল। প্রসঙ্গত, এর আগে Royal Enfield দেশের প্রথম সংস্থা হিসেবে টু-হুইলার রেন্টে দেওয়ার ব্যবসা শুরু করেছিল। চল্লিশের বেশি মোটরসাইকেল রেন্টাল অপারেটরের মাধ্যমে বর্তমানে ২৫টি শহরে ভাড়া দেওয়া হয়। কোম্পানি জানিয়েছিল, ৩০০-র অধিক বাইক তারা ভাড়া খাটানোর জন্য নামিয়েছে।

রয়্যাল এনফিল্ডের টু হুইলার ভাড়া খাটানোর ব্যবসার কৌশল বুঝে নিচ্ছে ওলা ইলেকট্রিক। পর্যটন কেন্দ্রগুলিতেই এই ব্যবসার রমরমা বাজার। যেমন গোয়া, পুদুচেরি, মানালি ইত্যাদি। বর্তমানে এমন ব্যবসায় প্রতিদ্বন্দ্বীর সংখ্যাও খুব কম। তাই ওলা রেন্টে দেওয়ার ব্যবসা শুরু করলে, স্বল্প খরচে ইলেকট্রিক স্কুটার চালানোর সুযোগ পাবেন আমজনতা। পরের বছর ওলা এই প্রসঙ্গে কিছু ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥