Ola S1 Air: প্রতি ঘন্টায় 1 হাজার বুকিং, ওলার সবচেয়ে সস্তা স্কুটার কিনতে উপচে পড়ল ভিড়

Avatar

Published on:

Ola S1 Air 3000 Bookings per hours

দেশের বৃহত্তম বৈদ্যুতিক দু’চাকা গাড়ি নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর হাই-টেক ই-স্কুটারের প্রতি ক্রেতাদের আকর্ষণ চোখে পড়ার মতো। লঞ্চের পর বিশ্বের সবথেকে বেশি প্রি-বুক হওয়া ইলেকট্রিক স্কুটারের তকমা জিতে নিয়েছিল সংস্থার S1 সিরিজ। সেই পর্যায়ে না হলেও ওলার এন্ট্রি-লেভেল S1 Air আত্মপ্রকাশ করতেই চমক দেখাল। ২৮ জুলাই পারচেস উইন্ডো চালুর কথা থাকলেও একদিন আগেই কেনার সুযোগ দেওয়া হয়। তিন ঘন্টার মধ্যেই ই-স্কুটারটির ৩,০০০-এর বেশি ইউনিট বুকিং পেয়েছে বলে দাবি করেছে ওলা।

3 ঘন্টায় Ola S1 Air-এর 3,,000 ইউনিট বিক্রি হল

Ola S1 Air-এর দাম ১.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে আগে থেকে যারা বুকিং করে রেখেছেন, তাদের কাছে এই মূল্যে বিক্রি করা হবে স্কুটারটি। বাকিদের জন্য আরও ১০,০০০ টাকা বেশি লাগবে। বুকিং শুরু হওয়ার এক ঘন্টার মধ্যে সংস্থার প্রতিষ্ঠাতা এবং সিইও ভাবিশ আগারওয়াল সোশ্যাল মিডিয়াতে লেখেন, “এক ঘন্টার মধ্যেই S1 Air-এর ১,০০০ ইউনিট বুক হয়ে গিয়েছে।” আবার ৩ ঘন্টার মধ্যে ৩,০০০ ইউনিট বুকিংয়ের কথা জানান তিনি।

কমিউনিটি মেম্বারদের জন্য একদিন আগে অর্থাৎ গতকাল, ২৭ জুলাই S1 Air-এর পার্চেস উইন্ডো খুলে দেয় ওলা ইলেকট্রিক। পারফরম্যান্সের কথা বললে, এতে উপস্থিত৩ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক থেকে ১২৫ কিলোমিটার রেঞ্জ মিলবে। ফুল চার্জ হতে সময় লাগবে ৪.৫ ঘন্টা। সঙ্গে আছে ৪.৫ কিলোওয়াট হাব মোটর। ওলার দাবি এই স্কুটারটি ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ ৪.৩ সেকেন্ডে তুলতে পারবে এবং সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৯০ কিলোমিটার।

Ola S1 Air-এ তিনটি ভিন্ন মোড অফার করা হয়েছে – ইকো, স্পোর্ট এবং রিভার্স। বাজারে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Ather 450S, TVS iQube। মাত্র ৯৯ কেজি ওজনের Ola S1 Air পেট্রল স্কুটারের তুলনায় বেশ হালকা। সামনে টেলিস্কোপিক ফর্ক ও পেছনে টুইন শক অ্যাবসর্বার থাকছে। নতুন নিয়ন গ্রীন পেইন্ট স্কিমে মিলবে এটি। এ পর্যন্ত S1 Air-এ ৫ লক্ষ কিলোমিটারের অধিক পথ পরীক্ষা করে দেখা হয়েছে বলে দাবি ওলার।

সঙ্গে থাকুন ➥