সস্তায় কেনা যাবে আর ক’দিন, জানুয়ারি থেকে এই বাইকের দাম বাড়াচ্ছে Royal Enfield

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 Price Increase

হিমালয়ের তীব্র তেজ ও সহ্য শক্তি থেকে অনুপ্রাণিত হয়ে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) অতি সাধ করে হিমালয়ান (Himalayan) বাজারে এনেছিল। লঞ্চের পরই অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের দুনিয়ায় নিজের কেরামতি দেখিয়েছে এটি। সম্প্রতি আরও পাওয়ারফুল Himalayan 450 লঞ্চ করেছে সংস্থা। সে সময় বিভিন্ন ভ্যারিয়েন্টের ইন্ট্রোডাক্টরি প্রাইস জানানো হয়েছিল। কিন্তু ২০২৪ এর প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি থেকেই এর মেয়াদ শেষ হতে চলেছে। তাই স্বাভাবিকভাবেই Royal Enfield Himalayan 450 আরেকটু দামি হচ্ছে।

Royal Enfield Himalayan 450 নতুন বছর থেকে দামি হচ্ছে

হিমালয়ান ৪৫০-এর বেস ভ্যারিয়েন্টের দাম ২.৬৯ লাখ টাকা থেকে শুরু। যেখানে স্লেট মডেলের দাম ২.৭৪ লাখ ধার্য করা হয়েছে। আবার সামিট এবং হেনলি ব্ল্যাক – এই দুই প্রিমিয়াম মডেলের দাম যথাক্রমে ২.৭৯ লাখ ও ২.৮৪ লাখ টাকা স্থির করা হয়েছে। এগুলির প্রতিটি এক্স-শোরুম মূল্য অনুযায়ী। পেইন্ট স্কিম ছাড়া মডেল তিনটির মধ্যে আর কোনও পরিবর্তন নেই।

৩১ ডিসেম্বর পর্যন্ত যে সকল ক্রেতা হিমালয়ান ৪৫০ অনলাইনে অথবা শোরুমে বুক করবেন, কেবলমাত্র তাঁদের হাতেই এই ইন্ট্রোডাক্টরি প্রাইসে বাইকের চাবি তুলে দেওয়া হবে। এরপর থেকে দাম সামান্য বাড়াবে রয়্যাল এনফিল্ড। এমনকি বাইক বুকিং করার পর নতুন বছরে গিয়ে যদি কালার পরিবর্তনের কথা মাথায় আসে সেক্ষেত্রেও নতুন মূল্য ধার্য হবে বলে সাফ জানিয়ে দিয়েছে সংস্থা। কিন্তু ৩১ ডিসেম্বরের মধ্যে মডেলের কালার পরিবর্তন করতে চাইলে প্রারম্ভিক দামেই কেনা যাবে।

প্রসঙ্গত, নতুন Himalayan 450 পূর্বজ Himalayan 411-এর তুলনায় অধিক উন্নত এবং শক্তিশালী। পারফরম্যান্সের জন্য নয়া হিমালয়ান ৪৫০-এ ৪৫০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪০ এইচপি ক্ষমতা এবং ৫,৫০০ আরপিএম গতিতে ৪০ এনএম টর্ক তৈরি হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে উপস্থিত ছ’গতির গিয়ারবক্স। অ্যাডভান্স ফিচার্স হিসাবে রয়েছে রাইড বাই ওয়্যার, স্মার্ট কানেক্টিভিটি সহ টিএফটি স্ক্রিন, বিভিন্ন রাইডিং মোড এবং সুইচেবল এবিএস।

সঙ্গে থাকুন ➥