লঞ্চের আগেই ফাঁস Royal Enfield Shotgun 650-র ছবি, ডিজাইন মাথা ঘুরিয়ে দেবে!

Avatar

Updated on:

Royal Enfield Shotgun 650 Render Leaked

৬৫০ সিসি মোটরসাইকেলের সংখ্যা বাড়ানোয় বিগত কয়েক বছর ধরেই উদ্যোগ দেখাচ্ছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সর্বপ্রথম তারা Continental GT 650 ও Interceptor 650 বাইক দুটি বাজারে হাজির এনেছিল। ২০২৩ সালে পা রাখতেই সংস্থার ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক Super Meteor 650-এর আগমন ঘটে। এখানেই রথের চাকা নারাজ তারা। উক্ত সেগমেন্টে এবার আরও এক মোটরসাইকেল লঞ্চের জোরকদমে প্রস্তুতি নিচ্ছে রয়্যাল এনফিল্ড। যার নাম Shotgun 650। লঞ্চের আগেই ববার বাইকটির ডিজাইন রেন্ডার ফাঁস হয়েছে। যা শটগান কেমন দেখতে হবে, সেই বিষয়ে ধারণা দিয়েছে।

Royal Enfield Shotgun 650-এর রেন্ডার ছবি

অফিশিয়াল লঞ্চের আগেই Royal Enfield Shotgun 650-এর ছবি ফাঁস হয়েছে। ডিজিটাল রেন্ডার থেকে ডিজাইন ও স্টাইল এলিমেন্ট সম্পর্কে তাই কিছুটা ধারণা মিলেছে। এটি ববার স্টাইলের মোটরসাইকেল হলেও পিলিয়ন সিট রয়েছে। ২০২৪-এর মধ্যে চলে আসতে পারে শোরুমে। যদিও সংস্থার তরফে সংশ্লিষ্ট বিষয়ে এখনও কোন বার্তা পাওয়া যায়নি।

Royal Enfield Shotgun 650 : ডিজাইন

ফাঁস হওয়া ছবিতে শটগান ৬৫০-এ টিয়ার-ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, ভাল হুইলবেস, এবং ভিন্টেজ ভাইব সহ রেট্রো ডিজাইন বডির দেখা পাওয়া গেছে। এছাড়া স্প্লিট সিট, এলইডি হেডলাইট সেটআপ, স্টাইলিশ ক্রোম ফিনিশ অ্যালয় হুইল, এলইডি ডিআরএল, ম্যাট ব্ল্যাক ফিনিশ ইঞ্জিন এবং এগজস্ট পাইপ লক্ষ্যণীয়। ডিজাইন দেখে বোঝা যাচ্ছে এটি SG 650 কনসেপ্ট মডেলের থেকে অনুপ্রাণিত। তা সত্ত্বেও Shotgun 650 নিজস্বতা বজায় রেখেছে।

Royal Enfield Shotgun 650 : ফিচার্স

রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ এর ফিচার্সের তালিকায় থাকবে ব্লুটুথ চালিত ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যেখানে রাইডিং সম্পর্কিত বিভিন্ন প্রয়োজনীয় তথ্য ভেসে উঠবে। যেমন ফুয়েল ক্যাপাসিটি, গিয়ার পজিশন, আরপিএম ইত্যাদি।

Royal Enfield Shotgun 650 : ইঞ্জিন

এগিয়ে চলার শক্তি জোগাতে রয়্যাল এনফিল্ড শটগান ৬৫০ মডেলে সংস্থার অন্যান্য ৬৫০ সিসি বাইকের ইঞ্জিন ব্যবহার করা হবে বলে অনুমান করা হচ্ছে। ৬৪৮ সিসির সেই প্যারালাল টুইন ইঞ্জিন থেকে সর্বাধিক ৪৬ বিএইচপি এবং ৫২ এন এম টর্ক উৎপন্ন হবে। গিয়ারের সংখ্যা হবে ছয়। দামের প্রসঙ্গে বললে, এটি কেনার জন্য ৩ লক্ষ থেকে ৩.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম) খরচ করতে হতে পারে।

সঙ্গে থাকুন ➥