Royal Enfield ভারতে তাদের প্রথম 750cc মোটরসাইকেল আনছে, লঞ্চ হবে এই বছর

Avatar

Published on:

Royal Enfield 750cc Motorcycle Launch Date

ভারতে রেট্রো মোটরসাইকেলের স্বনামধন্য নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর বড় ইঞ্জিনের সুস্বাদের প্রতি আসক্তি নজরে পড়ছে। ৬৫০ সিসি সেগমেন্টে Interceptor 650 ও Continental GT 650, ও Super Meteor 650- র জনপ্রিয়তা প্রত্যক্ষ করে এবারে সংস্থার লক্ষ্য ৭৫০ সিসির দিকে। সম্প্রতি এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, সংস্থাটি ভারতে তাদের প্রথম ৭৫০ সিসির মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। নতুন প্ল্যাটফর্মটির সাংকেতিক নাম – ‘R’।

Royal Enfield আনছে 750cc মোটরসাইকেল

সূত্র মারফত দাবি করা হয়েছে, ‘আর’ – প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে ৭৫০ সিসির মডেলটি একটি ববার বাইক। যার কোডনাম – R2G। জানা গেছে ভারত সহ উত্তর আমেরিকা, ইউরোপ এবং ব্রিটেনের বাজার থেকে ক্রেতাদের মতামত গ্রহণের পর ৭৫০ সিসির ববার বাইকটির ডেভেলপমেন্ট শুরু করেছে রয়্যাল এনফিল্ড। ব্রিটেনে লেস্টারে টেক সেন্টারে উন্নয়নের কাজ চালানো হচ্ছে। যে কোনও বাইক তৈরিতে এনফিল্ড বেশি সময় নেয়। ৭৫০ সিসি বাইকটি ২০২৫ সালে বাজারে আসবে বলে অনুমান।

Harley-Davidson ও Triumph এন্ট্রি-লেভেল মিডসাইজ মোটরসাইকেল সেগমেন্টে সদ্য পদার্পণ রয়্যাল এনফিল্ড’কে আরও কঠিন প্রতিযোগিতার সম্মুখীন করেছে। Harley-Davidson ও Hero MotoCorp সম্মিলিতভাবে আজ নতুন রেট্রো বাইক X440 লঞ্চ করবে। আবার Triumph-Bajaj আগামী ৫ জুলাই Speed 400 ও Scrambler 400X ভারতে লঞ্চ করতে চলেছে।

বর্তমানে রয়্যাল এনফিল্ড ৩৫০-৬৫০ সিসির বাইক বিক্রি করলেও, এবারে সংস্থার নজর পড়েছে ৭৫০ সিসির টু-হুইলারের দিকে। আবার অল ইলেকট্রিক প্রিমিয়াম প্রোডাক্ট তৈরিতেও মনোননিবেশ করেছে তারা। ৭৫০ সিসি পাওয়ারট্রেন আদতে টুইন সিলিন্ডার যুক্ত ৬৫০ সিসি ইঞ্জিনের বড় ভার্সন। এটি উত্তর আমেরিকা এবং ইউরোপে ক্রেতাদের ৩৫০ সিসি থেকে আপগ্রেড করার সুযোগ দেবে।

সঙ্গে থাকুন ➥