Tata Punch: 2.5 বছরে 3.5 লাখ বিক্রি, বাজারে ঝড় তুলছে টাটার 6 লাখি গাড়ি

Avatar

Published on:

Tata Punch Sale 3.5 lakh Car

2021-এর অক্টোবরের ভারতের সাব-কম্প্যাক্ট এসইউভি গাড়ির বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছিল Tata Punch। লঞ্চের পর থেকে ক্রেতাদের মধ্যে ক্রমশ জনপ্রিয়তা হয়ে ওঠে। গত মাসে দেশের বেস্ট সেলিং গাড়ি হয়েছে এটি। বাজারে চাহিদা এতটাই বেশি যে মাত্র 30 মাসের মধ্যে 3,50,00 ক্রেতার পরিবার গড়ে তুলতে সমর্থ Punch। টাটা মোটরসের (Tata Motors) কাছে এটি অবশ্যই একটি নতুন মাইলফলক।

Tata Punch নতুন মাইলস্টোন গড়ল

লঞ্চের পর থেকেই বেচাকেনায় আশানুরূপ সাড়া পাচ্ছিল গাড়িটি। 2023-24 অর্থবর্ষ শেষ হওয়ার পর টপ সেলিং এসইউভি হিসেবে আত্মপ্রকাশ করেছে Tata Punch। বর্তমানে এসইউভি সেগমেন্টে নেতৃত্ব প্রদান করছে এটি। গত মাসে মোট 17,547 জন ভারতীয় এই গাড়ি বাড়ি নিয়ে এসেছেন।

Tata Punch-এর জ্বালানির বিকল্প

প্রাথমিক পর্যায়ে Tata Punch কেবলমাত্র পেট্রোল ভার্সনে লঞ্চ হয়েছিল। পরবর্তীতে এর সিএনজি ভার্সন হাজির করে সংস্থা। সম্প্রতি বৈদ্যুতিক ভার্সনেও লঞ্চ করেছে এই গাড়ি। যে কারণে আরও বেশি সংখ্যক ক্রেতার অন্যতম পছন্দের পথ চলার সঙ্গী হয়ে উঠেছে এটি।

Tata Punch-এর সুরক্ষা ও ডিজাইন

Tata Punch-এর চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ার আরও একটি কারণ এর সুরক্ষা ব্যবস্থা। ডিজাইনের দিক থেকেও এটি যে কারোর দৃষ্টি আকর্ষণ করার মতো। Tata Punch-এর ঝুলিতে রয়েছে গ্লোবাল এনক্যাপ-এর ক্র্যাশ টেস্টে 5-স্টার রেটিং। প্রসঙ্গত, Tata Punch-এর প্রতিপক্ষ হিসাবে বর্তমানে বাজারে রয়েছে Maruti Suzuki Brezza, Hyundai Venue, Kia Sonet ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥