পুজোর বাজার কাঁপাতে আসছে এই দুর্ধর্ষ 3 বাইক, কোনটা ছেড়ে কোনটা বাছবেন

Avatar

Published on:

Top 3 Upcoming Motorcycle

গত মাসে দুটি আকর্ষণীয় এন্ট্রি লেভেল মোটরবাইক ভারতে লঞ্চ হয়েছে। প্রথমটি Harley Davidson এবং Hero MotoCorp এর যৌথ উদ্যোগে তৈরি X440। আর দ্বিতীয়টি হলো Speed 400, যা দেশীয় বাইক নির্মাতা Bajaj এর সঙ্গে হাত মিলিয়ে তৈরি করেছে Triumph। এই দুই বাইক নিয়ে উন্মাদনা শেষ হওয়ার আগেই ভারতের বাজার কাঁপাতে আসছে আরও তিনটি নতুন মোটরসাইকেল। যার মধ্যে প্রথমেই নাম নিতে হয় Hero Karizma-র। দুই নম্বরে রয়েছে Royal Enfield এর নিউ জেনারেশন Bullet 350। আর শেষের চমকটি হল TVS Apache RTR310 স্পোর্টস বাইকের বহু প্রতীক্ষিত নেকেড ভার্সন। চলুন এই বাইক তিনটির সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

Hero Karizma XMR

আগামী ২৯ আগস্ট পুনর্জন্ম হতে চলেছে Karizma-র। এক দশক আগের সেই নস্টালজিয়া ফিরিয়ে আনতে কারিশমার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন প্রখ্যাত বলিউড অভিনেতা ঋত্বিক রোশান। এই বাইকটি হিরোর ইতিহাসে প্রথমবার লিকুইড কুল্ড ইঞ্জিন সহ আসতে চলেছে। এতে ছয়টি গিয়ারযুক্ত ২১০ সিসির শক্তিশালী ইঞ্জিন থাকবে বলে অনুমান। স্টিলের ট্রেলিস ফ্রেম এবং বক্স টাইপ সুইংআর্ম নিয়ে গঠিত প্লাটফর্মের উপর ভিত্তি কর নির্মিত এই বাইক। উভয় চাকাতেই ডিস্ক ব্রেক সহ ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড হিসেবে থাকছে এতে।

নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ৩০ শে আগস্ট ভারতে নব প্রজন্মের বুলেট ৩৫০ লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। নতুন প্রযুক্তির পাশাপাশি উন্নত ডিজাইন প্রত্যক্ষ করা যাবে বাইকটির মধ্যে। Meteor 350, Classic 350 এবং Hunter 350 বাইকে ব্যবহৃত J সিরিজের ৩৪৬ সিসির ইঞ্জিন থাকবে নতুন বুলেটে। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি ক্ষমতা এবং সর্বাধিক ২৭ এনএম টর্ক উৎপাদিত হয়। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাবে ফাইভ স্পিড গিয়ার বক্স। বাইকটির সামনের দিকে চিরাচরিত টেলিস্কোপিক ফর্ক ও পিছনে টুইন সক অ্যাবজর্ভার ব্যবহার করা হবে। দু’চাকায় ডিস্ক ব্রেক সহ সিঙ্গেল চ্যানেল এবিএস থাকবে এতে।

TVS Apache RTR 310

আগামী ৬ সেপ্টেম্বর টিভিএস লঞ্চ করতে চলেছে একটি নতুন নেকেড বাইক, যার নাম হতে চলেছে RTR310। এটি আদতে ফুল ফেয়ারিং যুক্ত Apache RTR310 এর নেকেড ভার্সন। ইঞ্জিন হিসেবে আগের মডেলটির মতোই ৩১২.২ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হবে এতে। যা ৯৭০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩৩.৫ বিএইচপি শক্তি এবং ৭৭০০ আরপিএম গতিতে সর্বাধিক ২৭.৩ এনএম টর্ক উৎপাদন করতে পারে। ফুল এলইডি লাইট সিস্টেম, ব্লুটুথ সাপোর্টেড টিএফটি কালার ডিসপ্লে, রাইডিং মোড, স্লিপার ক্লাচের ত বহু অত্যাধুনিক বৈশিষ্ট্য থাকবে এই বাইকে।

সঙ্গে থাকুন ➥