দেশের সেরা 5 ইলেকট্রিক স্কুটারের নাম জেনে রাখুন, মাইলেজ পুরো চমকে দেবে

Avatar

Published on:

Top 5 Electric Scooter

ইলেকট্রিক স্কুটার কিনতে গেলে সর্বপ্রথম যে বিষয়টি আমাদের সর্বাধিক বিচার্য, তা হচ্ছে এর রেঞ্জ। কারণ এই ধরনের দু’চাকা গাড়ি এক চার্জে যতটা ছুটতে পারে, দূরবর্তী যাত্রার ক্ষেত্রে ততই নিশ্চিন্ত থাকা যায়। এই প্রতিবেদনে সর্বাধিক রেঞ্জ প্রদানকারী দেশের পাঁচটি সেরা ইলেকট্রিক স্কুটারের তালিকা তুলে ধরা হল।

Simple One

Simple One দুটি ব্যাটারি প্যাক সমেত উপলব্ধ। একটি ফিক্সড এবং একটি রিমুভেবল। সবমিলিয়ে এতে ৫ কিলোওয়াট ক্ষমতার ব্যাটারি রয়েছে। যা স্কুটারটিকে ফুল চার্জে ২১২ কিলোমিটার রেঞ্জ পেতে সহায়তা করে। বর্তমানে এটি দেশের সর্বাধিক রেঞ্জ প্রদানকারী ইলেকট্রিক স্কুটারের খেতাব জিতে নিয়েছে।

Ola S1 Pro Gen 2

ওলার সদ্য লঞ্চ করা দ্বিতীয় প্রজন্মের S1 Pro হচ্ছে আগের মডেলের চাইতে আরও উন্নত। এতে উপস্থিত একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। সম্পূর্ণ চার্জ থাকলে বৈদ্যুতিক স্কুটারটি ১৯৫ কিলোমিটার পথ ছুটতে সক্ষম।

Ola S1 Pro

তালিকার তৃতীয় স্থানে থাকা Ola S1 Pro একটি অতি জনপ্রিয় ইলেকট্রিক স্কুটার। প্রযুক্তিতে ঠাসা এটি। এতে রয়েছে একটি ৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। পুরোপুরি চার্জ থাকলে স্কুটারটি ১৮১ কিলোমিটার পর্যন্ত পথ দৌড়াতে পারে।

Hero Vida V1 Pro

Hero Vida V1 Pro-এর বেশি রেঞ্জের কারণে এটি তালিকার চতুর্থ স্থান দখল করে নিয়েছে। এতে উপস্থিত একটি ৩.৯৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ব্যাটারিতে সম্পূর্ণ চার্জ থাকলে স্কুটারটি ১৬৫ কিলোমিটার পথ অনায়াসে ছুটতে পারে।

Ather 450X Gen 3

Ather 450X Gen 3 ইলেকট্রিক স্কুটারের দুনিয়ায় একটি কিংবদন্তি মডেল। গুণগত মানের জন্য এর বেশ সুনাম রয়েছে। ইলেকট্রিক স্কুটারটিতে দেওয়া হয়েছে একটি ৩.৭ কিলোওয়াট আওয়ার ব্যাটার। এতে ফুল চার্জ দেওয়া হলে ১৫০ কিলোমিটার রেঞ্জ প্রদান করে স্কুটারটি।

সঙ্গে থাকুন ➥