দেড় লাখেই মনের মতো রেট্রো বাইক, পুরনো দিনের স্মৃতি হাতড়াতে পছন্দ হবে এই 5 মডেল

Avatar

Published on:

Top 5 Retro Roadster Motorcycles

ভারতীয়দের মধ্যে আধুনিক ফিচার্স যুক্ত পুরনো দিনের স্টাইলের রেট্রো মোটরসাইকেলের প্রতি ভালোবাসা যে বৃদ্ধি পাচ্ছে, তা আর বলার অপেক্ষা রাখে না। যত দিন যাচ্ছে আরও বেশি সংখ্যক দেশবাসী এই জাতীয় টু-হুইলার কেনার ইচ্ছা প্রকাশ করছেন। ক্রেতাদের চাহিদা পূরণে কোমর বেঁধে লেগেছে কোম্পানিগুলি। একের পর এক চোখ ধাঁধানো মডেল লঞ্চ করে তরুণ প্রজন্মকে নস্টালজিক করে তুলছে তারা। রেট্রো রোডস্টার বাইক কেনার ক্ষেত্রে অনেকেই উচ্চমূল্যের কারণে পিছপা থাকেন। তাই ৩ লাখের কমে সেরা ৫টি রেট্রো রোডস্টার মোটরসাইকেলের হদিস রইল।

Royal Enfield Hunter 350

বর্তমানে ভারতের রোডস্টার সেগমেন্টে Royal Enfield Hunter 350 সবচেয়ে সস্তার মডেল হিসেবে পরিচিত। এটি ১.৫০ থেকে ১.৭৫ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে কেনা যায়। শক্তি জোগাতে Hunter 350-তে রয়েছে একটি 349 সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

Yezdi Roadster

Mahindra-র অধীনস্ত Classic Legends-এর হাত ধরে পুনরুজ্জীবন পেয়েছিল Yezdi। এদেশে একটি রোডস্টার, স্ক্র্যাম্বলার এবং অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চের মাধ্যমে সংস্থার প্রত্যাবর্তন ঘটে। তাদের Roadster বাইকটির দাম ২.০৮ লাখ থেকে ২.১৪ লাখ টাকা (এক্স-শোরুম)। ছোটার জন্য এতে দেওয়া হয়েছে একটি ৩৩৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এর ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত মোটর থেকে সর্বোচ্চ ২৯ বিএইচপি শক্তি এবং ২৮.৯৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

Harley-Davidson X440

Harley-Davidson সদ্য ভারতে তাদের নতুন রোড স্টার বাইক X440 লঞ্চ করেছে। Hero MotoCorp-এর সাথে যৌথ উদ্যোগে আনা বাইকটির দাম ২.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এতে দেওয়া হয়েছে একটি ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। ৬-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন থেকে ২৭ বিএইচপি এবং ৩৮ এনএম টর্ক পাওয়া যাবে।

Triumph Speed 400

Bajaj-এর সাথে যৌথ উদ্যোগে সদ্য লঞ্চ হওয়া Triumph Speed 400 বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। এটির এক্স-শোরুম মূল্য ২.৩৩ লক্ষ টাকা ধার্য করা হলেও, প্রথম ১০,০০০ ক্রেতাকে ২.২৩ লক্ষ টাকায় কেনার সুযোগ দিচ্ছে সংস্থাদ্বয়। বাইকটিতে শক্তি উৎপাদনের জন্য রয়েছে ৩৯৮.১৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৩৯.৫ বিএইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সাথে রয়েছে একটি ৬-স্পিড গিয়ারবক্স।

Honda CB300R

তালিকার সর্বশেষে থাকা মোটরসাইকেলটি হল Honda CB300R। নিও রেট্রো রোডস্টার মডেলটির দাম ২.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি সংস্থার প্রিমিয়াম শোরুম বিগউইং থেকে বিক্রি করা হয়। চাকা ঘূর্ণায়মান করতে এতে দেওয়া হয়েছে একটি ২৮৬.০১ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স যুক্ত মোটর থেকে ৩০ বিএইচপি শক্তি এবং ২৭.৫ এনএম টর্ক পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥