TVS Apache: জনপ্রিয় বাইকের দাম বাড়াল টিভিএস,কত খরচ হবে এখন, জানুন নতুন মূল্য

Avatar

Published on:

TVS Apache RTR 160 4V Apache RTR 200 4V Price hike

মে মাস শুরু হতেই বিভিন্ন গাড়ি কোম্পানি নিজেদের মডেলে মনমাতানো ডিসকাউন্টের ঘোষণা করে চলেছে। এহেন পরিস্থিতিতে ক্রেতাদের মুখের হাসি হরণ করে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) এর ফ্ল্যাগশিপ ক্রুজার Super Meteor এর দাম বেড়েছে। এবার আরও এক সংস্থা মূল্যবৃদ্ধির কথা শোনালো। টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) তাদের জনপ্রিয় বাইক Apache RTR 160 4V ও Apache RTR 200 4V-এর দাম বাড়ানোর কথা ঘোষণা করেছে। কোন মডেলের দর কতটা বৃদ্ধি পেল আসুন জেনে নেওয়া যাক।

Apache RTR 160 4V ও Apache RTR 200 4V-এর দাম বাড়ানো হল

Apache RTR 160 4V-এর চারটি ভ্যারিয়েন্টের দাম মাত্র ৭০০ টাকা বাড়িয়েছে টিভিএস। বর্তমানে এর বেস মডেল ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টটি কিনতে খরচ পড়বে ১,২৩,৭৭০ টাকা, এবং স্পেশাল এডিশনের মূল্য ১,৩২,০৭০ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে, মূল্যবৃদ্ধির পর Apache RTR 200 4V কিনতে এবার থেকে খরচ পড়বে ১,৪১,৬৭০ টাকা থেকে ১,৪৬,৭২০ টাকা (এক্স-শোরুম)।

Apache RTR 160 4V ও Apache RTR 200 4V-এর ফিচার্স ও ইঞ্জিন

মোটরসাইকেল দুটির মূল্য বৃদ্ধি করা হলেও, এদের হার্ডওয়্যারে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই Apache RTR 160 4V একটি ১৫৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড, ফোর-ভাল্ভ ইঞ্জিনে চলে। ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিনটি থেকে ১৭.৪ বিএইচপি শক্তি এবং ১৪.৭৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ফিচারের তালিকায় উপস্থিত ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ফুল এলইডি হেডল্যাম্প এবং সিঙ্গেল চ্যানেল এবিএস।

অন্যদিকে, TVS Apache RTR 200 4V একটি ১৯৭.৭৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিনে ছোটে। ফাইভ স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিনটা থেকে ২০.৫৪ বিএইচপি শক্তি এবং ১৭.২৫ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে ফিচার হিসেবে রয়েছে ব্লুটুথ চালিত ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, টার্ন বাই টার্ন নেভিগেশন, তিনটি রাইডিং মোড, কল এবং এসএমএস অ্যালার্ট, লো ফুয়েল ওয়ার্নিং, অ্যাসিস্ট ফাংশন সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

Apache RTR 160 4V ও Apache RTR 200 4V-এর প্রতিপক্ষ

এদেশের বাজারে Apache RTR 160 4V-এর প্রতিপক্ষ মডেল হিসেবে রয়েছে Bajaj Pulsar N160, Hero Xtreme 160R, Yamaha FZS, ও Suzuki Gixxer। অন্যদিকে Apache 200 4V-এর প্রতিদ্বন্দ্বীদের তালিকায় উপস্থিত Bajaj Pulsar NS200, Yamaha FZ25, Hero Xtreme 200S, Honda Hornet 2.0 ও Yamaha MT-15।

সঙ্গে থাকুন ➥